শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদারের আজ জন্মদিন

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৪:৫৩, ২৬ নভেম্বর ২০২২

আপডেট: ১৫:৫৬, ২৬ নভেম্বর ২০২২

প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদারের আজ জন্মদিন

প্রয়াস গ্রুপ পরিবারের একাংশ

বাংলাদেশের অন্যতম বিশিষ্ট ব্যবসায়ী, তরুণ উদ্যোক্তা ও সংগঠক প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদারের আজ জন্মদিন।

প্রদুৎ কুমা্র ২৫ নভেম্বর, ১৯৭৫ সালে সুনামগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। তিনি একাধারে একজন বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পদ্যোক্তা। বিচক্ষণ এবং দূরদৃষ্টি সম্পন্ন এই ব্যবসায়ী বাংলাদেশের শিল্প ও বাণিজ্য খাতকে সুসংহত করতে প্রয়াস গ্রুপ প্রতিষ্ঠা করেন। দক্ষিণ কোরিয়ার বিশ্বখ্যাত মোটরগাড়ি শিল্প প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু হলেও তিনি নিজেকে ব্যবসায়ী হিসেবে বাংলাদেশে প্রতিষ্ঠিত করেছেন।

দিনে দিনে প্রয়াস গ্রুপের ব্যবসায় সম্প্রসারিত হয়েছে কফি, লেদার, গার্মেন্টস শিল্প, খেলাধুলা সামগ্রীসহ জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন খাতে অবদান রেখে চলেছেন। মিডিয়া খাতেও প্রয়াস গ্রুপের রয়েছে অবদান। ২০০৪ সালে প্রদ্যুৎ কুমার তালুকদার এক্সপোর্ট-ইম্পোর্টের মাধ্যমে ব্যবসায়িক যাত্রাও শুরু করেন। প্রয়াস গ্রুপের পথচলা শুরু হয় ২০১৩ সালে।

প্রয়াস গ্রুপের পদযাথা শুরু হয় ‘তালুকদার লেদার গুডস’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। গূণগত মান এবং সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দিয়ে প্রতিষ্ঠানটি হয়ে উঠেছে ভোক্তাদের আস্থার অন্য নাম। এগিয়ে যাওয়ার পথ সুগম ছিলো না কখনোই। বহু চরাই উৎরাই, বাঁধা পার হতে হয়েছে। কিন্তু প্রদ্যুৎ কুমার তালুকদার কখনো নিজ নীতি থেকে বিচ্যুত হননি। অটল থেকেছেন নিজের লক্ষ্যে। সততা, নিষ্ঠা, ধৈর্য এবং নিরলস প্রচেষ্টায় নিজ হাতে তিনি ‘প্রয়াস গ্রুপ’কে নিয়ে এসেছেন আজকের এই বিশাল ব্যাপ্তি এবং বিরাট অবস্থানে।

কফি, লেদার, গার্মেন্টস শিল্প, খেলাধুলা সামগ্রীসহ জাতীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন খাতে নিজেদের ব্যবসায়ের ব্যাপ্তি বিস্তার করেছে প্রয়াস গ্রুপ।

প্রদ্যুৎ কুমার তালুকদারের সুদূর প্রসারী পরিকল্পনা এবং বিচক্ষণ তদারকিতে প্রয়াস গ্রুপ অবকাঠমোগতভাবে অর্জন করেছে যথেষ্ট দক্ষতা এবং প্রতিটি ক্ষেত্রে সফলতার সঙ্গে পরিকল্পনা বাস্তবায়নের যোগ্যতা লাভ করেছে। প্রয়াস গ্রুপ কেবল ব্যবসায়িক খাতই নয়, তৈরি করেছে বিরাট কর্মক্ষেত্রও। এই গ্রুপের নানা প্রতিষ্ঠানে নানাভাবে কর্মরত আছেন প্রায় দেড় হাজার কর্মী।  রাজস্বখাতে অবদানের মাধ্যমে দেশীয় আর্থসামাজিক উন্নয়নেও ভীষণ অবদান রাখছে প্রয়াস গ্রুপ।

এছাড়াও ব্যবসা ও সমাজ উন্নয়নে গঠনমূলক কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন, বিজনেস লিডারশীপ অ্যাওয়ার্ডস২০২২। বাংলাদেশ চলচ্চিত্র সমিতি শিল্পী সমতি সম্মাননা স্বারক, এটিএন বাংলা সম্মাননা স্বারক, কফি এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ সম্মাননা স্বারক সহ লন্ডনের টাওয়ার হেমলেটস কাউন্সিলের স্পিকারের পক্ষ থেকে এক সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়াও জাগ্রত লিডারশীপ অ্যাওয়ার্ডস ২০২২ অর্জন করেন।

এদিকে, প্রয়াস গ্রুপের অভিভাবকের জন্মদিনকে কেন্দ্র করে আনন্দের মেলা বয়ে যায় প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দের মনে। এ উপলক্ষে নিজেদেরকে নানান ভাবে সাজিয়েছেন তারা। জন্মদিনকে কেন্দ্র করে কেক কাটা হয় প্রয়াস গ্রুপের হেড অফিসে।

জন্মদিন উপলক্ষে প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ শুভেচ্ছা বিনিময় করেন।

এ বিষয়ে ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তার নিজ ফেসবুকে হ্যান্ডেলে লিখেন, আমার জন্মদিনে সকল বন্ধুবান্ধব , পরিবার পরিজন, প্রয়াস পরিবার সহ শুভানুধ্যায়ী সকলকে আমার পক্ষ থেকে অশেষ ভালোবাসা,কৃতজ্ঞতা ও ধন্যবাদ । ভালো কাজ করার অনুপ্রেরণা আপনারা।

উল্লেখ্য, লায়ন্স ক্লাব অব ঢাকা কিংস, লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল জেলা ৩১৫এ-১ ২০২২-২০২৩ সালের জন্য, বাংলাদেশ-এর শিশু ক্যান্সার সচেতনতা-এর নতুন পরিচালক নির্বাচিত হয়েছেন প্রদ্যুৎ কুমার তালুকদার।

প্রদ্যুৎ কুমার তালুকদারকে প্রয়াস গ্রুপ ও আলোআভানিউজ২৪.কম পরিবারের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়