বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘আরো ১০০ হাসপাতালে প্রাইভেট প্র্যাকটিস চালু হচ্ছে’

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:২৩, ২ মে ২০২৩

‘আরো ১০০ হাসপাতালে প্রাইভেট প্র্যাকটিস চালু হচ্ছে’

ফাইল ফটো

হাসপাতালে প্রাইভেট রোগী দেখার বিশেষ সেবার পরিধি বাড়াতে আগামী সপ্তাহে আরো ১০০ হাসপাতালে চালু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক।

মঙ্গলবার সচিবালয়ে জাতীয় স্বাস্থ্য কল্যাণ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তথ্য জানান তিনি।

জাহিদ মালেক বলেন, বৈকালিক ক্লিনিক্যাল প্র্যাকটিসের সব ধরনের প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। আগামী সপ্তাহ থেকে আরো শতাধিক প্রতিষ্ঠানে সেবা চালু করা যাবে।

তিনি বলেন, আগে দেশের স্বাস্থ্য খাতে নিয়োজিত চিকিৎসক, নার্স সংশ্লিষ্টদের নিয়মতান্ত্রিকভাবে প্রশিক্ষণ দেওয়া হতো না। তাদের প্রশিক্ষণকে একটি নিয়মতান্ত্রিক পদ্ধতিতে নিয়ে আসতে কাজ শুরু হয়েছে। এছাড়া প্রতিবছর একটি কনফারেন্সের আয়োজন করা হবে। যে পদ্ধতিতে ডিসি পুলিশ সুপারের কনফারেন্স করা হয়, সেই একইভাবে চিকিৎসকদের নিয়েও প্রতিবছর কনফারেন্সের আয়োজন করা হবে।

সময় আরো উপস্থিত ছিলেন- স্বাস্থ্য সেবা স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব,‌ স্বাস্থ্য অধিদফতরে মহাপরিচালক এবং বিভিন্ন হাসপাতালের পরিচালকরা।

উল্লেখ্য, গত ৩০ মার্চ দেশের সরকারি হাসপাতালে রোগীদের বৈকালিক স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের অংশ হিসেবে প্রাথমিক অবস্থায় ঢাকা বিভাগের ১০ জেলা, চট্টগ্রাম বিভাগের আট জেলা, ময়মনসিংহ বিভাগের চার জেলা, খুলনা বিভাগের চার জেলা, রাজশাহী বিভাগের তিন জেলা, রংপুর বিভাগের পাঁচ জেলা, বরিশাল বিভাগের তিন জেলা, সিলেট বরিশাল বিভাগের পাঁচ জেলায় ইনস্টিটিউশনাল প্র্যাকটিস কার্যক্রম শুরু হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়