রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বাংলাদেশি কর্মী প্রবেশে কঠোর অবস্থানে মালয়েশিয়া

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৮, ৫ জুন ২০২৪

বাংলাদেশি কর্মী প্রবেশে কঠোর অবস্থানে মালয়েশিয়া

ছবি সংগৃহীত

বাংলাদেশসহ ১৫ দেশের কর্মীদের ৩১ মের পর থেকে মালয়েশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ফলে এর পর থেকে দেশটিতে ঢুকতে পারছে না কোনো বাংলাদেশি কর্মী। বরং মালয়েশিয়া সরকার নতুন কর্মী প্রবেশে আরও কঠোর অবস্থানে।

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম এমনটিই জানিয়েছেন। তিনি বলেন, বেঁধে দেওয়া সময়ের বিষয়ে কঠোর অবস্থানে মালয়েশিয়া সরকার।

বুধবার ( জুন) প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কথা জানান হাইকমিশনার।

তিনি বলেন, আমরা এরই মধ্যে ঘোষণা করেছি। একটা নির্দিষ্ট ডেডলাইনের মধ্যে বিষয়টি বেঁধে দিয়েছিলাম, যা ৩১ মে ছিল। কারণ, আমরা ১৫টি দেশের জন্য এই সময়সীমার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করতে চাই। এটি শুধু বাংলাদেশের জন্য নয়, ১৫টি দেশের জন্য প্রযোজ্য।

হাজনাহ হাশিম বলেন, আমাদের যদি নতুন করে পুনর্বিবেচনা করতে হয় তাহলে ১৫টি দেশের জন্যই এটা করতে হবে। এর পাশাপাশি ক্রুটিগুলোও সমাধান করতে হবে। বাংলাদেশের প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন। আমি বার্তা আমাদের সরকারের কাছে পৌঁছে দেব।

মালয়েশিয়া সরকারের বেঁধে দেওয়া সময়ের পরও গত জুন কর্মীদের নামেভিসা ইস্যুহয়েছে- বিষয়ে হাইকমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, তথ্য সঠিক নয়। মালয়েশিয়া সরকার সময়সীমার ব্যাপারে কঠোর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়