মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের স্বপ্ন ভাঙতে যাচ্ছে হেলস-বাটলার জুটি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৯, ১০ নভেম্বর ২০২২

আপডেট: ১৭:০০, ১০ নভেম্বর ২০২২

ভারতের স্বপ্ন ভাঙতে যাচ্ছে হেলস-বাটলার জুটি

ছবি সংগৃহীত

ফাইনাল নিশ্চিতের লক্ষ্যে অ্যালেক্স হেলস ও জস বাটলারের ব্যাটে দুর্দান্ত শুরু পেয়েছে ইংল্যান্ড। আস্তে আস্তে এ দুই ব্যাটারের ব্যাটে ভারতের ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হওয়ার পথে। বাটলার-হেলসের জুটি এখন পর্যন্ত ৯৮ সংগ্রহ করেছে। জয় পেতে ইংলিশদের প্রয়োজন ৬০ বলে ৭১ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৫ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ১৫৮ রান। জস বাটলার ৭৩ ও অ্যালেক্স হেলস ৮১ রানে অপরাজিত রয়েছেন।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) অ্যাডিলেডের ওভালে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। বাংলাদের সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়। ম্যাচটি সরাসরি দেখাচ্ছে টি স্পোর্টস ও গাজি টিভি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারত শুরুতেই লোকেশ রাহুলের উইকেট হারায়। প্রথম উইকেট পতনের পর দলের হাল ধরেন অভিজ্ঞ দুই ব্যাটার রোহিত শর্মা ও বিরাট কোহলি। তবে, উইকেটে বেশিক্ষণ থিতু হতে পারেননি রোহিত।

দ্বিতীয় উইকেটে ৪৭ রান তোলার পর দলীয় ৫৬ রানে ব্যক্তিগত ২৭ রানে আউট হয়ে ফেরেন রোহিত। তৃতীয় উইকেটে সূর্য ও কোহলি ১৯ রান যোগ করেন। সূর্য ঝড় তোলার আগেই রশিদের শিকারে পরিণত হন। চতুর্থ উইকেটে এসে পান্ডিয়া ও কোহলি ৬১ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন।

দলীয় ১৩৬ রানে কোহলি ৪০ বলে ১ ছয় ও ৪ চারে ৫০ রান করে বিদায় নেন। এটি তার ক্যারিয়ারের ৩৭তম হাফ সেঞ্চুরি। সেই সঙ্গে বিশ্বকাপে তার রান গিয়ে দাঁড়ায় ২৯৬। কোহলির বিদায়ের পর আরও বেপরোয়া হয়ে ওঠেন পান্ডিয়া।

শেষ পর্যন্ত পান্ডিয়া ৩৩ বলে ৫ চার ও ৪ চারে করেন ৬৩ রান। ইনিংসের শেষ বলে হিট উইকেটের শিকার হন পান্ডিয়া।এটি তার ক্যারিয়ারের তৃতীয় অর্ধশত রানের ইনিংস। এবারের বিশ্বকাপে এটিই প্রথম ঘটনা। ভারত গিয়ে থামে ৬ উইকেটে ১৬৮ রানে। ফাইনাল খেলতে হলে ইংলিশদের করতে হবে ১৬৯ রান।

ভারত একাদশ

কেএল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, আর্শদীপ সিং।

ইংল্যান্ড একাদশ

জস বাটলার (উইকেটরক্ষক/অধিনায়ক), অ্যালেক্স হেলস, ফিলিপ সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কুরান, ক্রিস জর্ডান, ক্রিস ওকস, আদিল রশিদ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়