বুধবার ০৮ মে ২০২৪, বৈশাখ ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জয়া-স্বস্তিকার ফ্রেমবন্দি উষ্ণতা!

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৬:২৭, ১ এপ্রিল ২০২৩

আপডেট: ১৬:৩০, ১ এপ্রিল ২০২৩

জয়া-স্বস্তিকার

টালিউডের বাণিজ্যিক সিনেমার ভিড়ে অভিনয়সত্তা ধরে রাখা গুটিকয়েক অভিনেতা-অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন স্বস্তিকা মুখোপাধ্যায়। অভিনয়গুনে জয় করেছেন দর্শকদের মন।

অন্যদিকে প্রায় দশ বছর ধরে পশ্চিমবঙ্গের সিনেমায় কাজ করছেন বাংলাদেশের তারকা অভিনেত্রী জয়া আহসান। তিনিও সেখানে বাণিজ্যিক ঘরোনার বাইরের সিনেমাতেই কাজ করছেন। উপহার দিয়েছেন বেশকিছু দর্শকপ্রিয় ও প্রশংসিত সিনেমা। শুধু তাই নয়, সেরা অভিনেত্রী হিসেবে তিন তিনবার জিতেছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস।

কিন্তু মজার বিষয় হলো — একই ইন্ডাস্ট্রিতে একই ঘরোনার কাজ করলেও দীর্ঘ এই সময়ে কখনও দেখা হয়নি দুজনের। সম্প্রতি কাজের সুবাদে প্রথমবারের মতো দেখা হয়েছে তাদের। আর তা নিয়ে উচ্ছ্বসিত দুজনেই।

এই দুই তারকাকে এবার একফ্রেমে এনেছে ভারতীয় একটি সংবাদমাধ্যম। বাংলা নববর্ষ উপলক্ষে দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের ম্যাগাজিন ‘ইনডালজ’-এর জন্য ফটোশুট করেছেন তারা।

শুক্রবার (৩১ মার্চ) ম্যাগাজিনটি বাজারে এসেছে। অনলাইনেও তাদের ফটো ফিচারটি প্রকাশিত হয়েছে। শুধু তাই নয়, ম্যাগাজিনটির সঙ্গে দীর্ঘ সাক্ষাৎকার-আড্ডায় মন খুলে কথা বলেছেন এই দুই অভিনেত্রী।

দশ বছরে কেন স্বস্তিকা-জয়ার দেখা হলো না? সাক্ষাৎকারের সেই আড্ডায় এ নিয়ে স্বস্তিকা বললেন, ‘আমি খুব অসামাজিক। ইভেন্টগুলোতে খুব একটা যাওয়া হয় না। আমার তো মনে হয়, জয়াও এসবে খুব একটা যান না। তাছাড়া জয়াকে অন্য দেশ থেকে আসতে হয়। আমার মনে হয় এসব কারণেই এর আগে আমাদের কখনও দেখা হয়নি।’

জয়ার সঙ্গে দেখা না হলেও তার অনেক সিনেমায় দেখা হয়েছে স্বস্তিকা। তিনি বলেন, ‘‘আমি তার অভিনয় প্রতিভার বিশাল ভক্ত এবং জয়ার বেশিরভাগ সিনেমাই আমার দেখা। ‘আবর্ত’, ‘বিসর্জন’, ‘বিনি সুতোয়’, ‘রবিবার’, ‘এক যে ছিলো রাজা’ এবং ‘রাজকাহিনী’- এই সবই আমি দেখেছি। তার ‘বিসর্জন’ দেখে প্রচুর কেঁদেছিলাম।’’

আড্ডায় স্বস্তিকা জানালেন, অনেক নির্মাতাকে তিনি এমন চিত্রনাট্য তৈরি করতে বলেছেন, সেখানে যেন জয়ার সঙ্গে কাজ করার সুযোগ তৈরি হয়!

এসময়ই স্বস্তিকাকে জয়া প্রশ্ন করেন, আসলেই তুমি বলেছো? জবাবে স্বস্তিকা বলেন, ‘হ্যাঁ, কিন্তু এখানে হয়নি। বরং তুমি বাংলাদেশি কোনো নির্মাতাকে এ বিষয়ে বলতে পারো, যেখানে আমরা একসঙ্গে একটি সিনেমায় কাজ করতে পারি।’

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়