মঙ্গলবার ০৭ মে ২০২৪, বৈশাখ ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শেখ বোরহানুদ্দীন কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৭:৫৪, ২৮ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৮:১৫, ২৮ জানুয়ারি ২০২৪

শেখ বোরহানুদ্দীন কলেজে পিঠা উৎসব অনুষ্ঠিত

শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের শীতকালীন পিঠা উৎসব ২০২৪

রোববার (২৮ জানুয়ারী) সকালে উৎসবমুখর পরিবেশে পুরান ঢাকার ঐতিহ্যবাহী শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের শীতকালীন পিঠা উৎসব ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

উৎসবের উদ্বোধন করেন কলেজ পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ (অব:) মোঃ আবদুল হক। এ সময় উপস্থিত ছিলেন, কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রহমান, উপাধ্যক্ষ আশমা পারভীন, মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান সুজিত কুমার সাহা এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণসহ পরিচালনা পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ।

দিনব্যাপী অনুষ্ঠিত এই পিঠা উৎসবে হাজারো শিক্ষার্থী ভীড় জমায়। আনন্দে মেতে উঠে শেখ বোরহানুদ্দীন কলেজের শিক্ষার্থী ও অভিভাবকেরা।

উৎসবের আয়োজক শেখ বোরহানুদ্দীন কলেজের সভাপতি অধ্যক্ষ, (অব:) মোঃ আবদুল হক জানান, গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরতে এবং সংস্কৃতির সাথে নতুন প্রজন্মের পরিচয় ঘটাতে বরাবরের মত এ উৎসবের আয়োজন করা হয়েছে। সকলের সম্মিলিত অংশগ্রহণের ফলে আজকের এই উৎসব মিলনমেলায় পরিণত হয়েছে।

এদিকে, পিঠা উৎসবে বসেছে হরেক রকমের পিঠার মেলা শিক্ষার্থীদের তৈরিকৃত এসব পিঠা দেখতে স্টলে স্টলে ভিড় করছে শিক্ষার্থীরা। পরে ছাত্রছাত্রীদের হাতে বানানো বিভিন্ন রকমের তৈরী পিঠার স্টলগুলো পরিদর্শন করেন অতিথিরা।

এসময় স্টলে স্টলে সারি সারি পিঠার মনোমুগ্ধকর প্রদর্শনী হয়। কেউ বানিয়েছেন ভাপা পিঠা, জামাই পিঠা, কেউবা বানিয়েছেন মুইঠা, তেলপিঠা, বকুল পিঠা, দুধপিঠা, মাছ পিঠা, ও কদম পুলি পিঠাসহ নানা নামের ও রংয়ের মুখরোচক পিঠা।

পিঠা উৎসবে উদ্বোধনে বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষকরা বলেন, হারিয়ে যাওয়া গ্রাম বাংলার ঐতিহ্য তুলে ধরে নতুন প্রজন্মের সাথে পরিচিতি ঘটাতে এ ধরনের উৎসবের আয়োজন খুব প্রয়োজন। যা শেখ বোরহান উদ্দিন পোষ্ট গ্র্যাজুয়েট কলেজ উদ্যোগ নিয়েছে। অবশ্যই এ ধরনের ঐতিহ্যবাহী আয়োজন প্রশংসার দাবিদার।

উৎসবে আসা অতিথিবৃন্দ যে কোন আয়োজনে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। শিক্ষক ও শিক্ষার্থীদের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করার আহবান জানান।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়