মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন ঝলক রঞ্জন তালুকদার

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৮:৩৭, ৩ জুলাই ২০২৩

আপডেট: ১২:১৪, ৮ জুলাই ২০২৩

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন ঝলক রঞ্জন তালুকদার

ড. ঝলক রঞ্জন তালুকদার

কানাডার ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন ঝলক রঞ্জন তালুকদার।

তার পিএইচডি অভিসন্দর্ভ ছিল ‘Health research mythology-স্বাস্থ্য গবেষণা পদ্ধতি’।

ড. ঝলক রঞ্জন তালুকদার এইচএমপি স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি পাস করেন। এরপর ভর্তি হন সিলেটের মদন মোহন কলেজে। সেখান থেকে কৃতিত্বের সঙ্গে এইচএসসি পাস করে ভর্তি হন শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে তিনি ব্র্যাক জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথ, ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে জনস্বাস্থ্যে মাস্টার্স করেন। এরপর কানাডার অন্টেরিওতে স্কোলারশীপে ম্যাকমাস্টার বিশ্ববিদ্যালয়ে পিএইচডি কোর্সে ভর্তি হন। গত ৩০ জুন তিনি পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

পিএইচডি গবেষণা ছাড়াও সিনিয়র রিসার্চ অ্যাসোসিয়েট হিসেবে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথ কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

ড. ঝলক রঞ্জন তালুকদারের জন্ম ১৯৮২ সালের ১৫ অক্টোবর। সুনামগঞ্জের দিরাই উপজেলার রামজীবনপুরের স্বর্গীয় বীরেন্দ্র কুমার তালুকদার ও স্বর্গীয় আভা রানী তালুকদারের সন্তান। পাঁচ ভাইয়ের মধ্যে ঝলক রঞ্জন তালুকদার তৃতীয়। বড় ভাই বিদ্যুৎ কুমার তালুকদার একই বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। ভাইদের মধ্যে 'চতুর্থ' পুলক রঞ্জন তালুকদার কানাডায় 'মাস্টার্স অব ফিলোসফি (এমফিল)' সম্পন্ন করেছেন এবং বর্তমানে কানাডায় আয়কর কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।  এছাড়াও ঝলক রঞ্জন তালুকদার প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা প্রদ্যুৎ কুমার তালুকদার এর ছোট ভাই এবং প্রয়াস গ্রুপের ডিরেক্টর রূপক রঞ্জন তালুকদার এর বড় ভাই।  

এ ডিগ্রি অর্জনে তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং সকলের নিকট আশীর্বাদ প্রার্থনা করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়