বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

স্থায়ী ক্যাম্পাসের দাবি শেখ হাসিনা মেডিকেলের শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৪, ২৪ অক্টোবর ২০২২

স্থায়ী ক্যাম্পাসের দাবি শেখ হাসিনা মেডিকেলের শিক্ষার্থীদের

ছবিঃ সংগৃহীত

স্থায়ী ক্যাম্পাসের দাবি জানিয়েছে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেলের শিক্ষার্থীরা। পর্যাপ্ত ক্লাস রুম আবাসন ব্যবস্থা করার দাবিতে গতকাল রবিবার (২৩ অক্টোবর) দুপুরে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

কলেজের সামনে আয়োজিত মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, কলেজে শিক্ষক সংকট রয়েছে,স্থায়ী ক্যাম্পাস নেই, পর্যাপ্ত ক্লাস রুম আবাসন ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা রয়েছে। কারণে শিক্ষা কার্যক্রমে বিরাট সমস্যা তৈরি হয়েছে। এসব দ্রুত সমাধানের জন্য তারা শান্তিপূর্ণভাবে দাবি আদায়ে কর্মসূচি পালনের ডাক দেন। মানববন্ধনের আগে অধ্যক্ষের কাছে শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নতুন মাঠে এক জনসভায় হবিগঞ্জে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠার ঘোষণা দেন। ২০১৫ সালের ১২ জানুয়ারি ৫০ জন ছাত্র-ছাত্রীকে ভর্তির জন্য প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়। ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে কলেজটির প্রথম অধ্যক্ষ হিসেবে ডা. মো. আবু সুফিয়ানকে নিয়োগ দেওয়া হয়। কিন্তু ক্লাস নেওয়ার জন্য স্থান না পাওয়ায় তখন কোনো শিক্ষার্থী ভর্তির অনুমোদন পাননি। ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৫১ জন শিক্ষার্থী নিয়ে কলেজটির শিক্ষা কার্যক্রম শুরু হয়। বর্তমানে হবিগঞ্জ সদর আধুনিক হাসাপাতালের বহুতল ভবনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চলছে।

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়