মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪, ফাল্গুন ২১ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইমরানের সমাবেশকে কেন্দ্র করে লাহোরে আবারও ১৪৪ ধারা

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪০, ১২ মার্চ ২০২৩

ইমরানের সমাবেশকে কেন্দ্র করে লাহোরে আবারও ১৪৪ ধারা

ছবি: ইন্টারনেট

পাকিস্তান তেহরিক--ইনসাফের (পিটিআই) নির্বাচনী সমাবেশকে সামনে রেখে পাঞ্জাব সরকার আজ রোববার লাহোরে আবারও ১৪৪ ধারা জারি করেছে। গতকাল শনিবার রাতে ঘোষণা দেওয়া হয়। নিয়ে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে দ্বিতীয়বারের মতো লাহোরে ১৪৪ ধারা জারি করা হলো। পাঞ্জাব সরকারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে পিটিআই আজ রোববার নির্বাচন কমিশনের শরণাপন্ন হয়েছে।

আজ লাহোরে ইমরানের ওই সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। সমাবেশকে ঘিরেঅপ্রীতিকর ঘটনা আশঙ্কা জানিয়ে লাহোরে ১৪৪ ধারা জারি করে পাঞ্জাব সরকার।

এই ১৪৪ ধারা প্রত্যাহারের দাবি জানিয়ে আজ পিটিআইয়ের পক্ষ থেকে নির্বাচন কমিশনে আবেদন জানানো হয়েছে। দলের চেয়ারম্যান ইমরান খানের নির্দেশনায় পিটিআই নেতা বাবর আওয়ান পাকিস্তানের নির্বাচন কমিশনে আবেদনপত্র জমা দিয়েছেন। আবেদনে বলা হয়, ১৪৪ ধারা জারির মধ্য দিয়ে পাঞ্জাব সরকার সুপ্রিম কোর্টের আদেশের ১৫ নম্বর অনুচ্ছেদ লঙ্ঘন করেছে। আজ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলাও আছে।

তবে পিটিআই বলছে, পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং পিটিআইয়ের সমাবেশস্থলের পথ সময় আলাদা। পিটিআইয়ের সমাবেশ সাড়ে পাঁচটায় শেষ হবে আর পিএসএলের খেলা শুরু হবে সন্ধ্যায় সাতটায়। পাকিস্তান সুপার লিগের খেলা উপলক্ষে কখনো কোনো শহরে ১৪৪ ধারা জারি হয়নি বলেও আবেদনে উল্লেখ করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়