বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ফিল্মফেয়ার জিতে যা লিখলেন জয়া আহসান

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২৫, ৩১ মার্চ ২০২৪

আপডেট: ১৩:২৮, ৩১ মার্চ ২০২৪

ফিল্মফেয়ার জিতে যা লিখলেন জয়া আহসান

ছবি সংগৃহীত

চতুর্থবারের মতো ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’র পুরস্কার জিতলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। শুক্রবার (৩০ শে মার্চ) কলকাতা শহরের আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’-এর আসর। আর সেখানেই কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে পুরস্কার জেতেন জয়া।

পুরস্কারে পেয়ে ফেসবুকে পোস্ট দিয়ে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান জয়া আহসান। পুরস্কারের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ৪র্থ বারের মত ফিল্মফেয়ার পুরস্কার  বাংলায় আমাকে সম্মানিত করা হলো। ফিল্মফেয়ার কর্তৃপক্ষ এবং জুরিবোর্ডকে আন্তরিক ধন্যবাদ, কৃতজ্ঞতা।

আমার এই পুরস্কারের কৃতিত্ব কৌশিক দা, প্রযোজক সুরিন্দর ফিল্মস, চূর্ণি দি, সিনেমার সকল শিল্পী কলাকুশলী, পশ্চিমবঙ্গে এবং বাংলাদেশে আমার সকল শুভানুধ্যায়ী, নির্মাতা, শিল্পী কলাকুশলী ও সাংবাদিক ভাই বোনদের। সবার ভালোবাসাতেই আমি একজন।

এবারের মনোনয়ন ছিল জয়ার টানা ষষ্ঠবারের ফিল্মফেয়ার মনোনয়ন। ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৩’-এ সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘দশম অবতার’ সিনেমার জন্য প্রধান চরিত্রে সেরা অভিনেত্রী ও কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন জয়া। আর ‘অর্ধাঙ্গিনী’তে পুরস্কারের মধ্য দিয়ে চতুর্থবারের মতো পুরস্কার জিতলেন জয়া।

‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০১৭’ আসরে কৌশিক গাঙ্গুলী ‘বিসর্জন’ দিয়ে অর্জনের গল্পটা শুরু করেন জয়া। ২০১৮ সালের পুরস্কার প্রধান অনুষ্ঠানে জনপ্রিয় শাখায় শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে প্রথম ফিল্মফেয়ার পুরস্কার জেতেন এই অভিনেত্রী।

দুই বছর এই আসর বন্ধ থাকার পর ২০২০ সালে অতনু ঘোষ পরিচালিত ‘রবিবার’ ও কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিজয়া’ সিনেমার জন্য সমালোচকের বিচারে সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করেন জয়া।

২০২১ সালে ফিল্মফেয়ারের হ্যাটট্রিক করেন জয়া। অতনু ঘোষ পরিচালিত ‘বিনিসুতোয়’ সিনেমার জন্য সমালোচক বিচারে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে ফিল্মফেয়ার জেতেন তিনি।

গত বছর অনুষ্ঠিত হয় ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২২’-এর আসর। এতে সায়ন্তন মুখার্জির ‘ঝরা পালক’ ছবিটির জন্য সমালোচক বিভাগে শ্রেষ্ঠ অভিনেত্রীর মনোনয়ন পান তিনি। তবে সেবার হালি ফিল্মফেয়ারের দখল নিতে পারেননি এই অভিনেত্রী। ২০১৩ সালে অরিন্দম শীলের হাত ধরে কলকাতার সিনেমায় প্রথমবারের মতো অভিনয় শুরু করেন জয়া।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়