সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

স্বপ্নের নায়ককে হারানোর দিন আজ

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৫, ৬ সেপ্টেম্বর ২০২৩

স্বপ্নের নায়ককে হারানোর দিন আজ

ছবি সংগৃহীত

বাংলা সিনেমার তুমুল জনপ্রিয় অভিনেতা সালমান শাহ। এখনও যিনি ভক্তদের কাছে স্বপ্নের নায়ক। আজ এই মহান নায়কের ২৭তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের আজকের এই দিনে মাত্র ২৫ বছর বয়সেই এই পৃথিবী ছেড়ে চিরতরে বিদায় নেন স্বপ্নের  নায়ক।

মৃত্যুর ২৭ বছর পরও সমান জনপ্রিয় তিনি। তার অভিনয় দক্ষতা যেমন অসাধারণ ছিল, তেমনি তার স্টাইল ফ্যাশন সচেতনতা যুগের চেয়েও অনেক এগিয়ে ছিল। প্রজন্মের তারকাদের কাছেও প্রিয় একটি নাম।

মাত্র চার বছর কাজ করেছেন চলচ্চিত্রে। এই চার বছরে উপহার দিয়েছেন ব্যবসাসফল ২৭টি ছবি। সালমান শাহ অভিনীত ছবিগুলো হচ্ছেকেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩), ‘প্রেম যুদ্ধ’ (১৯৯৪), ‘কন্যাদান’, ‘দেনমোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘আঞ্জুমান’, ‘মহামিলন’, ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘স্নেহ’, ‘আশা ভালোবাসা’ (১৯৯৫), ‘বিচার হবে’, ‘এই ঘর এই সংসার’, ‘প্রিয়জন’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’ (১৯৯৬), ‘প্রেমপিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রুবুকের ভেতর আগুন’ (১৯৯৭)

সালমান শাহ সময়ে দেশের চলচ্চিত্রে নতুন একটি ধারার সূচনা হয়েছিল। চলচ্চিত্রে তার উপস্থিতি মানেই ছিল নিশ্চিত সাফল্য, প্রেক্ষাগৃহে দর্শকের উপচে পড়া ভিড়। ব্যবসায়িক সাফল্য আর জনপ্রিয়তাদুটিই সমানতালে এগিয়ে নিয়ে গেছেন তিনি। অভিনয়ের স্বতন্ত্র ধারা আর ফ্যাশন সচেতনতা তাকে নিয়ে যায় ভিন্ন এক উচ্চতায়।

প্রসঙ্গত, ১৯৯৬ সালে সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনের বাসায় সালমান শাহ রহস্যজনক মৃত্যু ঘটে। সেই রহস্যের জট এখনও খোলেনি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়