বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

প্রথমবার অভিনয়ে ফারুকী, ডাক পেলেন বুসান উৎসবে

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:২৫, ৩১ আগস্ট ২০২৩

প্রথমবার অভিনয়ে ফারুকী, ডাক পেলেন বুসান উৎসবে

ছবি সংগৃহীত

একসঙ্গে দুটো সুখবর দিয়েছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। প্রথমবারের মতো সিনেমায় হাজির হবেন অভিনেতা হিসেবে এবং সেই সিনেমা নির্বাচিত হয়েছে বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে।

ওটিটি প্ল্যাটফর্ম চরকির জন্যমিনিস্ট্রি অব লাভসিরিজের অংশ হিসেবেমনোগামীসামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফিনামে দুটি সিনেমা নির্মাণ করেছেন ফারুকী। বুধবার (৩০ আগস্ট) দ্বিতীয় সিনেমাটিতে তার অভিনয় এবং বুসান উৎসবের খবর প্রকাশ করেছেন অভিজ্ঞ এই নির্মাতা।

ফেসবুকে এক পোস্টে প্রথমবার অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে ফারুকী বলেন, আমি নানা রকম গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকটা একেক রকমভাবে মানুষকে স্পর্শ করেছে। অভিনয় কেমন হওয়া উচিত, কোনো গল্প বলা জরুরি- এসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। কিন্তু যে কাজটা কখনোই করার চেষ্টা করিনি, সেটা হলো অভিনয়।

প্রথম দিকে অভিনয় নিয়ে ফারুকীর মধ্যে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও জীবনসঙ্গী তিশা তার সংশয় দূর করতে সাহায্য করেছেন।টেলিভিশননির্মাতা জানান, শুটিং শুরু হয়ে যাওয়ার পর আলাদা কোনো অনুভূতি হয়নি। মনে হয়েছে, এটাই তো স্বাভাবিক। শুধু একটা জিনিস আলাদা ছিল। শটের সময় মনিটরে থাকা হতো না। আমার ছোট ভাই কিবরিয়া মনিটরে থাকতো। আর আমি শট শেষে গিয়ে প্লেব্যাক করতাম। ছবিটি দর্শকের দুয়ারে যাতে দ্রুত পৌঁছে যায়, সেই আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফিবুসান চলচ্চিত্র উৎসবের ২৮তম আসরের প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে। আগামী অক্টোবরে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে। এশিয়ার প্রতিষ্ঠিত চলচ্চিত্র নির্মাতাদের জন্যজিসোকবিভাগে এই মহাদেশের গুরুত্বপূর্ণ চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছে ফারুকীর ছবিটি। এই বিভাগে শ্রেষ্ঠত্বের লড়াই চলবে শ্রীলঙ্কার প্রসন্ন ভিটানেজ, ফিলিপাইনের ব্রিলান্টে মেন্ডোজা, ইন্দোনেশিয়ার ইয়োসেপ অ্যাঙ্গি নোয়েনসহ অনেকের মধ্যে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়