মঙ্গলবার ০৭ মে ২০২৪, বৈশাখ ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এক যুগের ক্যারিয়ারে অনবদ্য ডিজে রাজ

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৮:১৫, ৮ মে ২০২৩

আপডেট: ১৮:১৯, ৮ মে ২০২৩

এক যুগের ক্যারিয়ারে অনবদ্য ডিজে রাজ

খাজা নিয়াজ আহমেদ (ডিজেরাজবিডি)

খাজা নিয়াজ আহমেদ। ডিজে রাজবিডি বলেই বহুল পরিচিত। পাশাপাশি তিনি মিউজিক প্রযোজনার সাথে যুক্ত। এছাড়াও নওয়াব ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম রয়েছে তার। এই পেশায় আসা নিয়ে রাজ বলেন, ডিজে হিসেবে ২০১১ সাল থেকে আজ অবধি কাজ করে যাচ্ছি। এ পর্যন্ত সফলভাবে অসংখ্য শো করেছি।

কিভাবে এই পেশায় এলেন? হাসতে হাসতে রাজ বলেন, ছোটবেলা থেকেই গান শুনতে এবং গাইতে পছন্দ করতাম। তারপর ইন্টারন্যাশনাল ডিজেদের অনুসরণ করা শুরু করলাম। তখন বাংলাদেশে ডিজে সম্পর্কে খুব কম মানুষের ধারণা ছিল।

ডিজে পেশায় কেমন সাড়া পাচ্ছেন? এ প্রশ্নের উত্তর তিনি বলেন, ব্যাপক সারা পাচ্ছি কারন বর্তমানে বাংলাদেশের মানুষ রিমিক্স গান শুনতে পছন্দ করে এবং তরুণ প্রজন্ম বিভিন্ন রিসোর্ট/ক্লাব এ ডিজে গানের তালে নাচতে পছন্দ করে।

পুরান ঢাকায় ডিজেয়িং ক্যারিয়ারে নিজেকে কোন অবস্থানে রাখবেন? তিনি জানান, ডিজে নামক নামটা মানুষ চিনতে শুরু করে পুরান ঢাকার সিনিয়র ডিজেদের মাধ্যমে। আমাদের পুরান ঢাকায় অনেক সিনিয়র ডিজে আছে যারা এখন ডিজে করে না কিন্তু তাদের নাম অনেকের মুখে মুখে আছে তাই সেই হিসেবে নিজেকে ১০ এর মধ্যে স্থান দিতে চাই।

ঈদের ব্যস্ততা কেমন ছিল?

এই ঈদে নিজেকে কর্পোরেট শো এবং প্রাইভেট ইভেন্টের মধ্যে ব্যস্ত রেখেছিলাম। এছাড়া নিজ পরিবার ও বন্ধুদের সাথে বেশ ভালো সময় কাটিয়েছি।

ডিজেকে প্রোফেশন হিসেবে নেয়ার মধ্যে সবার্থকতা কেমন?

এখনকার সময় প্রোফেশনাল ডিজে হিসেবে নিজেকে তৈরি করা এবং উচ্চ পর্যায় নিয়ে যাওয়া খুবই সহজ কারণ ডিজে জিনিসটা কি সেটা এখন বাংলাদেশের মানুষ বুঝে।

নতুন ডিজেদের কোন পরামর্শ দিতে চান কি না?

 যারা এখন ডিজেয়িং শিখছেন তাদের  জন্য ডেজেয়িং শেখাটা খুবই সহজ হয়ে উঠেছে।  আমাদের সময় এত সুযোগ সুবিধা ছিলনা। তাই আমি তাদের কাছে একটাই আবদার করবো  ডিজেয়িং শেখার আগে যে কোন একটি বাদ্যযন্ত্র বাজানো শিখে তারপর ডিজেয়িং শেখা ভালো। ডিজে হতে হলে ভালো মিউজিশিয়ান অথবা মিউজিক সম্পর্কে যথেষ্ট ধারনা থাকতে হবে। এর কোন ব্যতিক্রম নেই। নিজে যা জানি, যেটা পারি; সেটা অন্যের সাথে শেয়ার করা একটা ভালো গুণ। আমাদের মধ্যে ঐক্যবদ্ধ থাকলে আমরা ডিজে ইন্ডাস্ট্রিকে অনেক দূর এগিয়ে নিয়ে যেতে পারবো।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়