সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বলিউড সিনেমা ‘ফারাজ’ মুক্তি বন্ধের দাবি অবিন্তার মায়ের

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০১, ২২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৬:০৯, ২২ জানুয়ারি ২০২৩

বলিউড সিনেমা ‘ফারাজ’ মুক্তি বন্ধের দাবি অবিন্তার মায়ের

ছবি: ইন্টারনেট

আসছে ৩ ফেব্রুয়ারি ভারতে মুক্তি পাবে বলিউড সিনেমা ‘ফারাজ’। বাংলাদেশের ইতিহাসের নিকৃষ্টতম জঙ্গি হামলা হলি আর্টিজানের ঘটনার আদলে নির্মিত এই সিনেমা মুক্তি বন্ধের দাবি জানিয়েছেন ওই ঘটনায় নিহত অবিন্তা কবিরের মা রুবা আহমেদ।

সিনেমাটিতে ফারাজ চরিত্রের সঙ্গে সঙ্গে তার কন্যা অবিন্তার চরিত্রটিও দেখানো হবে উল্লেখ করে তিনি বলেছেন,  "ফারাজ সিনেমাটি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করবে। সিনেমাটির নির্মাতা তাদের সঙ্গে যোগাযোগ করেননি। এ ঘটনায় তারা সহমর্মিতাও প্রকাশ করেনি।"

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এ নিয়ে সংবাদ সম্মেলন করে অবিন্তা কবিরের পরিবারের সদস্যরা। রাজধানীর শাহজাদপুরে অবিন্তা কবির ফাউন্ডশনের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়।

সেখানে রুবা আহমেদ বলেন, "এটা দেখা কোনো মায়ের পক্ষে সম্ভব না। আমি মা, আমার মেয়েকে হারিয়েছি। মেয়ের জীবন কীভাবে চলে গেছে সেটা বড় পর্দায় দেখাচ্ছে, অন্যরা উপভোগ করছে এবং অন্য মানুষ সেখান থেকে ব্যবসা করে পয়সা নিচ্ছে, এগুলো মা হিসেবে আমি কীভাবে চাইব। এতে শুধু আমার মেয়ের নয়, দেশের ভাবমূর্তিও নষ্ট হচ্ছে। আমি চাই না, ওটিটি প্ল্যাটফর্মে এই সিনেমা আসুক।"

বলিউড সিনেমা ফারাজ নির্মিত হয়েছে ‘হোলি আর্টিজান: একটি জার্নালিস্টিক অনুসন্ধান’ বইয়ের সূত্র ধরে। বইটি লিখেছেন সাংবাদিক নুরুজ্জামান লাবু। সিনেমাটি নির্মাণ করেছেন ‘আলীগড়’, ‘ওমের্তা’, ‘শহীদ’, ‘স্ক্যাম ১৯৯২’ খ্যাত পরিচালক হংসল মেহতা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়