সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আজ কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, বরণের অপেক্ষায় স্বজনরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩২, ১৩ মে ২০২৪

আজ কুতুবদিয়া পৌঁছাবে এমভি আবদুল্লাহ, বরণের অপেক্ষায় স্বজনরা

ছবি: ইন্টারনেট

সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি দশা থেকে মুক্তির ঠিক এক মাস পর বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহ আজ কক্সবাজারের কুতুবদিয়ায় পৌছানোর কথা রয়েছে। এরআগে শনিবার বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে জাহাজটি।

শিপিং কর্তৃপক্ষ জানিয়েছে, এমভি আবদুল্লাহ যে গতিতে আসছে, তাতে আজ সোমবার (১৩ই মে) বিকাল বা সন্ধ্যায় কক্সবাজারের কুতুবদিয়া প্রবেশ করতে পারে। জাহাজের নাবিকরা সুস্থ আছেন।

এরপর আগামীকাল মঙ্গলবার জাহাজে বর্তমানে যে ২৩ জন ক্রু আছেন তাদের একটি লাইটার জাহাজে করে কেএসআরএম লাইটার জেটি সদরঘাটে আনা হবে। সেখানে তাদের বরণ করবেন স্বজনরা। সেখান থেকে তারা নিজ নিজ বাড়িতে যাবেন।

এমভি আব্দুল্লাহ সংযুক্ত আরব আমিরাত থেকে আমদানি করা ৫৬ হাজার টন চুনাপাথর নিয়ে এসেছে। কার্গোর কিছু অংশ কুতুবদিয়ায় খালাস করা হবে এবং বাকি পণ্য খালাসের জন্য জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে আসবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ১২ মার্চ মোজাম্বিকের মাপুতো বন্দর থেকে কয়লা নিয়ে আমিরাতের আল হামরিয়া বন্দরে যাওয়ার পথে সোমালিয়া উপকূল থেকে ৬০০ নটিক্যাল মাইল দূরে জলদস্যুদের কবলে পড়ে এমভি আবদুল্লাহ। ১৪ এপ্রিল ভোরে জলদস্যুরা জাহাজটি ছেড়ে দেয়। মুক্তির পর জাহাজটি ২২ এপ্রিল কয়লা খালাসের জন্য সংযুক্ত আরব আমিরাতের আল হামরিয়া বন্দরে পৌঁছেছিল। সেখান থেকে চুনাপাথরের আমদানির জন্য গত শনিবার মিনা সাকার বন্দরে যায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়