বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

প্রবাস ডেস্ক

প্রকাশিত: ১১:৪১, ২৪ জুন ২০২৪

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসী আটক

ছবি: ইন্টারনেট

মালয়েশিয়ায় আইন লঙ্ঘনের অভিযোগে বাংলাদেশিসহ ১৭০০ অভিবাসকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। রবিবার (২৩ জুন) সেলাঙ্গর রাজ্যের পোর্টক্লাংএর বন্দর সুলতান সুলেমানের জালান সুলতান আব্দুল সামাদ ফ্ল্যাটের আবাসিক এলাকায় অভিযান চালিয়ে অভিবাসীদের কাগজপত্র পরীক্ষার জন্য আটক করা হয় তাদের।

মালয়েশিয়ার সরকারি গণমাধ্যম বারনামা জানায়, স্থানীয় সময় রবিবার বিকাল ৫টার দিকে অভিযানের সময় বেশিরভাগ বিদেশি নাগরিক ওই আবাসন এলাকায় ফুটবল খেলছিলেন। অনেকে রাতের বাজারের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা করছিলেন। আবার কেউ কেউ সাপ্তাহিক ছুটি কাটাচ্ছিলেন। এমন সময়ে ইমিগ্রেশনের উপস্থিতি টের পেয়ে তাদের মধ্যে কেউ কেউ গাড়ির নিচে লুকিয়ে পালানোর চেষ্টা করেন। তবে শেষ রক্ষা হয়নি তাদের। অভিযান চালানোর আগে অপারেশন টিম আশেপাশের এলাকা ঘিরে ফেলে।

জানা গেছে, একটি সমন্বিত অভিযানে জালান সুলতান আব্দুস সামাদ ৩৮ বন্দর সুলতান সুলায়মান আবাসিক এলাকা থেকে তাদের আটক করা হয়। অভিযান পরিচালক খাইরুল আমিনুস কামরুদ্দিন বলেন, এই আবাসিক এলাকায় তিন মাস ধরে আমাদের গোয়েন্দা বাহিনী এটি পরিচালনা করছে। অভিযানের আটকদের মধ্যে বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার, ইন্দোনেশিয়ার নাগরিক রয়েছেন।

তিনি আরও বলেন, আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই আবাসিক এলাকার বিদেশি নাগরিকদের ব্যাপারে বিভিন্ন অভিযোগ পাই। অভিযোগের ভিত্তিতে আমরা এই অভিযান পরিচালনা করি। আমরা প্রাথমিক অভিযানে তাদের মধ্যে অনেকের নিকট প্রয়োজনীয় ডকুমেন্টস, ভিসা না থাকা, অতিরিক্ত অবস্থানের মতো অপরাধী পেয়েছি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়