মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

‘সমাবেশ ও মিছিলে পতাকা বেঁধে লাঠি আনা যাবে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৫, ২৯ সেপ্টেম্বর ২০২২

‘সমাবেশ ও মিছিলে পতাকা বেঁধে লাঠি আনা যাবে না’

ডিএমপি আয়োজিত সংবাদ সম্মেলনে

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) কে এম হাফিজ আক্তার বলেছেন, এখন থেকে সমাবেশের নিরাপত্তা দেখবে পুলিশ, তাই রাজনৈতিক মিছিল সমাবেশে লাঠি আনার প্রয়োজন নেই।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে হাফিজ আক্তার বলেন, মিছিলে পতাকা বেঁধে লাঠি নেয়া যাবে না, যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ফোর্স থাকে। কে কোন উদ্দেশে সমাবেশ করে। যদি সমাবেশগুলো রাজনৈতিক। তবে অন্য কোন দুষ্কৃতকারী প্রবেশ করে কি না। কারণ একটি সমাবেশের আশপাশে অন্যান্য নাগরিকেরা থাকে তাদের স্বাভাবিক কর্মকাণ্ড যেন বাধাগ্রস্ত না হয়। সমাবেশে লাঠি আনার প্রয়োজন নেই। সমাবেশে নিরাপত্তার বিষয়টা আমরা দেখব।

বিএনপি সমাবেশের অনুমতি চেয়েও পায় নাএমন অভিযোগের বিষয়ে অতিরিক্ত কমিশনার বলেন, ধরনের অভিযোগ আমরা পাইনি। ঢাকায় আমরা রাজনৈতিক অরাজনৈতিক প্রোগ্রামের অনুমতি দিচ্ছি। তিনি আরও বলেন, দেখা গেল, কোন এক জায়গায় একাধিক সংস্থা বা দল সমাবেশ সভার অনুমতির আবেদন করল। তখন আমরা নাগরিক সুরক্ষার জন্য এর অনুমতি বা অনুমোদন দেই না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএমপির পক্ষ থেকে সব ডিসিকে বলা হয়েছে, কোন সভা-সমাবেশে লাঠিসোঁটা পতাকা যেন আনা না হয়। কারণ জাতীয় পতাকা যদি কোথাও পড়ে যায় তবে পতাকার অবমাননা হয়।

ডিএমপির পক্ষ থেকে কী ভূমিকা নেয়া হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, পুলিশের কাজই হচ্ছে শান্তি-শৃঙ্খলা বজায় রাখা। আমরা চাই না ঢাকা শহরের কোথাও সংঘাত-সংঘর্ষ হোক। সেটা নিয়েই পুলিশ কাজ করে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়