বুধবার ০৭ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রবির কাছে সাবার লিগ্যাল নোটিশ

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ২৭ সেপ্টেম্বর ২০২২

কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রবির কাছে সাবার লিগ্যাল নোটিশ

ছবি সংগৃহীত

কন্টেন্ট চুরির অভিযোগে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মোবাইল অপারেটর রবিসহ ১৪ জনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন অভিনেত্রী সোহানা সাবা।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) অভিনেত্রী সোহানা সাবার পক্ষ থেকে লিগ্যাল নোটিশ পাঠান মো. মুজিবুল কামাল।

মোবাইল অপারেটর রবিসহ আরও ১৩ জন হলেন- থায়াপরান সাঙ্গারাপিল্লাই, নাসির উদ্দিন আহমেদ, সাদিকুল ইসলাম, হান্স উইজ্যায়সুরিয়া, ভিবেক সুদ, রান্দিপ সিং, কামাল দুয়া, শিহাব আহমেদ, শহিদুল আলম, আসিফ নাইমুর রশিদ, রিয়াজ রাশেদ, ইন্সটেক স্টুডিও এবং গাউসিয়া জুই গার্ডেন।

লিগ্যাল নোটিশে সাবা বলেন, আমি সোহানা সাবা একজন খ্যাতিমান অভিনেত্রী হিসেবে আপনাদের সকলের কাছে সুপরিচিত। আমি গত চার বছর আগে তারকালয় "আড্ডা উইথ সোহানা সাবা" নামে একটি সেলেব্রিটি টকসহ নির্মাণ করি যা ইন্সটেক স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেড (রবি) (একটি টেলিকম) কোম্পানি পরবর্তীতে আরও অনেক ডিজিটাল প্লাটফরমে আমার অনুমতি ছাড়া ব্যবহৃত হয়েছে এবং জানা অজানা অনেকেই আর্থিক ভাবে লাভবান হয়েছে। উক্ত টকশোটি আমার কপিরাইটকৃত এবং যাহার সার্টিফিকেটগুলোর নম্বর যথাক্রমে CRF 27048 27085 27086, 27087 এবং 27088 M/S Einstech ইন্সটেক স্টুডিও এবং রবি আজিয়াটা লিমিটেড (রবি) সংস্থা আমার কোন ধরনের সম্মতি লাইসেন্স ছাড়া অনুষ্ঠানগুলো অনলাইন এবং অফলাইন বিভিন্ন চ্যানেলে সম্প্রচার করেছে যা আইন অনুযায়ী কপিরাইট আইন ২০০০ এর (সংশোধিত ২০১০) এর ৭১ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি আরও উল্লেখ করেন, আমি অত্যন্ত দুঃখের সহিত জানাচ্ছি যে, গত বছর যাবত নিজের আর্থিক খরচের মাধ্যমে আমার মেধা মননের সম্পূর্ণ প্রয়োগ করে এবং অক্লান্ত পরিশ্রম করে যে ৪২টি পর্ব তৈরি করেছি তাহা উক্ত কোম্পানিগুলো নিজেদের ইচ্ছা অনুযায়ী আমার অনুমতি ব্যতীত ব্যবহার করে উচ্চ মুনাফা অর্জন করেছে। যাহা বাংলাদেশের আইন অনুযায়ী চুরিরও সামিল এবং উক্ত কনটেন্টগুলো থেকে অর্জনকৃত ন্যায্য মূল্য আমাকে বুঝিয়ে দেয়নি।

সাবা বলেন, আমি উক্ত বিষয়ে অবগত হওয়ার পরে তাদের নিকট বারংবার যাওয়ার পরেও তারা আমার সকল কথা অগ্রাহ্য করে, আমার অক্লান্ত পরিশ্রমের অবমূল্যায়ন করে এবং নানান ধরনের তালবাহানার আশায় নেয়। যার ফলে আজ আমি নিজেকে খুব অসহায় মনে করছি এবং আপনাদের মাধ্যমে একজন শিল্পীর প্রতি যে অন্যায় করা হয়েছে তার সুষ্ঠ বিচারের জন্য যথাযথ কর্তৃপক্ষের বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়