বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২, আশ্বিন ১৪ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টেক্সাসে স্কুলে হামলায় ১৯ শিশুসহ নিহত ২১

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১০:০১, ২৫ মে ২০২২

আপডেট: ১০:১৪, ২৫ মে ২০২২

ছবি সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ২১ জন নিহত হয়েছেন এরমধ্যে ১৯ জনই শিশু।

মঙ্গলবার (২৪ মে) মেক্সিকো সীমান্তবর্তী উভালদে এলাকার একটি এলিমেন্টারি স্কুলে এ ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রে বন্দুকহামলার ঘটনা নিয়মিত হলেও গত ১০ বছরের মধ্যে দেশটির স্কুলে সংঘটিত এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা। খবর বিবিসির।

ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ ছোট ছোট শিশুদের স্কুল থেকে বের করে নিয়ে যাচ্ছে। এসব শিশুর বয়স সাত থেকে ১০ বছরের মধ্যে বলে ধারণা করা যায়।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট এক সংবাদ সম্মেলনে জনিয়েছেন, ধারণা করা হচ্ছে, ১৮ বছর বয়সী এক কিশোর প্রথমে তার দাদিকে গুলি করে রব এলিমেন্টারি স্কুলের দিকে যায় এবং একটি হ্যান্ডগান নিয়ে ভেতরে প্রবেশ করে। এ সময় সম্ভবত একটি বন্দুকও তার সঙ্গে ছিল।

গভর্নর জানিয়েছেন, সন্দেহভাজন কিশোরের নাম সালভাদর রামোস। তিনি যুক্তরাষ্ট্রের নাগরিক ও স্থানীয় বাসিন্দা। সম্ভবত নিরাপত্তা কর্মকর্তাদের গুলিতে হামলাকারীও নিহত হয়েছেন।

টেক্সাসের সিনেটর রোল্যান্ড গুতেরেস সিএনএনকে জানিয়েছেন, হামলায় প্রাপ্তবয়স্ক দুই ব্যক্তিও মারা গেছে। তবে এই দুইজনের মধ্যে হামলাকারীও রয়েছেন কি না তা এখনও নিশ্চিত নয়।

এদিকে হোয়াইট হাউজের তরফ থেকে জানানো হয়েছে, বন্ধুকধারীর হামলার ঘটনা শুনে উদ্বেগ প্রকাশ করেছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জাপান ও দক্ষিণ কোরিয়া সফর শেষে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। নির্মম এই হামলায় নিহতদের শ্রদ্ধা জানাতে আগামী ২৮ মে বদি পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য: যুক্তরাষ্ট্রে ২০১২ সালের পর থেকে এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলা। ওই বছর কানেক্টিকাটের স্যান্ডি হুক এলিমেন্টারি স্কুলে বন্দুকহামলায় ২০ শিশু ও ছয় কর্মকর্তা নিহত হন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়