শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইমরান খানের জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বহাল

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৪, ৭ মার্চ ২০২৩

ইমরান খানের জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বহাল

ছবি: ইন্টারনেট

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী পিটিআই (পাকিস্তান তেহরিক--ইনসাফ) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বাতিলের যে আবেদন তিনি করেছিলেন, তা খারিজ করে দিয়েছেন আদালত।

ফলে তার বিরুদ্ধে জারি করা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা বহাল রয়েছে। ডন জানিয়েছে, সোমবার ইসলামাবাদের একটি জেলা দায়রা আদালত পিটিআই চেয়ারম্যান ইমরান খানের আবেদন খারিজ করে দেন।

এর আগে গত ২৮ ফেব্রুয়ারি একই আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তোশাখানা মামলার (প্রধানমন্ত্রী হিসেবে প্রাপ্ত উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেওয়ায় মামলা) শুনানিতে ক্রমাগত অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।

খবরে বলা হয়েছে, সোমবার সাবেক প্রধানমন্ত্রীর পরোয়ানা বাতিল চেয়ে পিটিআই প্রধানের দায়ের করা আবেদনের ওপর শুনানির পর তা বাতিল করে আগের রায় বহাল রাখেন অতিরিক্ত দায়রা জজ জাফর ইকবাল

অপরদিকে রোববার ইসলামাবাদ পুলিশের একটি দল ইমরান খানকে গ্রেফতার করে আদালতের পরোয়ানা বাস্তবায়ন করতে তার লাহোরের জামান পার্কের বাসায় যায়। তবে পিটিআই প্রধানকে গ্রেফতার না করে খালি হাতে ফিরে আসে পুলিশ। বলা হচ্ছে, গ্রেফতার এড়াতে কৌশলের আশ্রয় নিয়েছেন ইমরান খান।

পরবর্তীতে ইমরান খান ইসলামাবাদের দায়রা আদালতে আবেদন করেন। এতে বলা হয়, যদি তার অ্যারেস্ট ওয়ারেন্ট প্রত্যাহার করা হয়, তাহলে তিনি এই মামলায় আত্মপক্ষ সমর্থন করার জন্য একটি ন্যায্য সুযোগ পাবেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়