সোমবার ২৭ জুন ২০২২, আষাঢ় ১৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সারাদেশে বুস্টার ডোজ সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৩৭, ৪ জুন ২০২২

সারাদেশে বুস্টার ডোজ সপ্তাহ শুরু

ছবি সংগৃহীত

বুস্টার ডোজের গণটিকা কার্যক্রম আজ শনিবার ( জুন) থেকে শুরু হয়েছে। যা আগামী ১০ জুন পর্যন্ত চলবে। এই সময়ে দেশব্যাপী প্রায় এক কোটিরও বেশি মানুষকে করোনা টিকার বুস্টার ডোজ দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

১৮ বছর তদূর্ধ্ব জনগোষ্ঠী যাদের ২য় ডোজ প্রাপ্তির মাস অতিবাহিত হয়েছে তারা করোনার বুস্টার   (তৃতীয়) ডোজ গ্রহণ করতে পারবেন।

শনিবার সকাল ৯টা থেকে দেশের সব স্থায়ী অস্থায়ী কেন্দ্র থেকে বুস্টার ডোজ দেওয়া হবে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এই সপ্তাহে এক কোটির ওপরে বুস্টার ডোজ প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বুস্টার ডোজ নেওয়ার উপযুক্ত প্রায় চার কোটি মানুষ এখনো অপেক্ষমাণ। আশা করা হচ্ছে এই সপ্তাহেই অপেক্ষমাণদের বৃহৎ অংশকে বুস্টার ডোজ দেয়া সম্ভব হবে।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তর জুন থেকে ১০ জুন কোভিড বুস্টার সপ্তাহ উদযাপনের ঘোষণা দেয়।

আগের নিয়মেই এই টিকা প্রদান চলবে; তবে এক্ষেত্রে স্থায়ী অস্থায়ী কেন্দ্রে টিকা প্রদান করা হবে। স্থায়ী কেন্দ্রের মধ্যে মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা হাসপাতাল, উপজেলা হাসপাতালগুলোতে টিকা দেওয়া হবে। আর সিটি করপোরেশনের ওয়ার্ড পর্যায়ে, পৌরসভার ওয়ার্ড পর্যায়ে, গ্রামের ক্ষেত্রে ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে অস্থায়ী কেন্দ্র পরিচালিত হবে। যেসব অস্থায়ী কেন্দ্রে দুইদিন টিকা দেওয়া হবে সেসব কেন্দ্রে তারিখ স্থানীয় পর্যায়ে প্রচার-প্রচারণা ও মাইকিং করে জানিয়ে দেওয়া হবে।

 অস্থায়ী কেন্দ্রগুলোতে কেন্দ্রভেদে কোথাও পুরো সপ্তাহ টিকা দেওয়া হবে, আবার কোনো জায়গায় দুইদিন চলবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়