শনিবার ২০ এপ্রিল ২০২৪, বৈশাখ ৭ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সরস্বতী পূজা উপলক্ষে আভারানী উপাসনালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান ও শীতবস্ত্র বিতরণ

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৭:৫৩, ২৯ জানুয়ারি ২০২৩

আপডেট: ১২:০২, ৩১ জানুয়ারি ২০২৩

সরস্বতী পূজা উপলক্ষে আভারানী উপাসনালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান ও শীতবস্ত্র বিতরণ

প্রয়াস গ্রুপের সৌজন্যে বুধবার জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করা হয়

সুনামগঞ্জ জেলার দিরাইয়ের রামজীবনপুর এলাকায় প্রতিবছর সরস্বতী পূজা উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও শীতবস্ত্র বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়। আভারানী উপাসনালয় কর্তৃক আয়োজিত প্রয়াস গ্রুপের সৌজন্যে বুধবার (২৫ জানুয়ারি) জমকালো এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশেষভাবে রত্নগর্ভা মা ও ক্রেস্ট দিয়ে গুণীজনদের সম্মানিত করেন আভারানী উপাসনালয়।
এই অনুষ্ঠানকে কেন্দ্র করে পুরো ভাটি অঞ্চলের হাজারো মানুষের মিলনমেলা সংগঠিত হওয়ার  মাধ্যমে এক অনন্য উৎসবের আমেজ সৃষ্টি হয়।
প্রয়াস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার জানান, আমরা পারিবারিক ভাবে সরস্বতী পূজা উপলক্ষে বহু বছর ধরেই সাংস্কৃতিক অনুষ্ঠান ও সামাজিক কর্মকাণ্ডের ব্যবস্থা করে থাকি। এবারো বৃহৎ পরিসরে আয়োজন করার চেষ্টা করেছি। হাজারের মত শীতবস্ত্র বিতরন হয়েছে। মানুষের হাসিমাখা মুখ দেখে ভালো লাগছে। আমরা এ অনুষ্ঠান অব্যাহত রাখতে চাই।
স্থানীয়দের সাথে আলাপকালে তারা জানান, "প্রদ্যুৎ বাবু মোড়লবাড়ির সন্তান। হাওর অঞ্চলের গর্ব। তাদের এই অনুষ্ঠানের কারণে আমরা প্রথমবার সালাম সরকারের মত দর্শকনন্দিত শিল্পীকে কাছ থেকে দেখতে পারলাম। এছাড়া তারা দাবী করে বলেন, প্রদ্যুৎ কুমার তালুকদার যেন; জনপ্রিয় সংগীতশিল্পী মমতাজ বেগককে সুনামগঞ্জের রামজীবনপুরে নিয়ে আসেন এবং হাওর বাসীর জন্য জনকল্যাণমুখী পদক্ষেপ নেন।"
জানা গেছে, এবারের এই আয়োজনে প্রায় অর্ধলক্ষাধিক মানুষ উপস্থিত হয়ে এই অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করেছে। যেখানে দর্শক নন্দিত বাউল শিল্পীরা উপস্থিত ছিলেন। 
রত্নগর্ভা মা হিসেবে এবারই প্রথমবার সম্মাননা পেলেন, বেগম হাজেরা হাশেম ও মায়া তালুকদার। 
এছাড়াও ক্রেস্ট দিয়ে সম্মানিত করা হয়েছে দুজন বীর মুক্তিযোদ্ধাকে। তারা হলেন, মুক্তিযোদ্ধা সুষেন রঞ্জন দাস ও মুক্তিযোদ্ধা নিপেষ তালুকদার।
পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন স্থানীয় বাউল শিল্পী মিসবাহ, দেবেশ তালুকদার, সিলেট থেকে আগত নন্দলাল গোপ, লাল শাহ, পল্লবী দাস ও জনপ্রিয় মুখ, সালাম সরকার ও বাউল সূর্যলাল দাস।জাকালো এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , প্রয়াস গ্রুপের পরিচালক রূপক রঞ্জন তালুকদার, দিরাইয়ের উপজেলার রফিনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সৈলন্দ্র তালুকদার, সাবেক ইউপি চেয়ারম্যান রেজওয়ান খান, মহসিন রেজা, এছাড়া আরও উপস্থিত ছিলেন বায়েজিদ হোসেন, জাহেদ মিয়া,  সাবেক মেম্বার বকুল মিয়া, সাবেক মেম্বার মিজাজ মিয়া, রানা তালুকদার, রহমত মিয়া, পিযুষ তালুকদার প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়