সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ইবি ছাত্রী ফুলপরি নির্যাতনে ছাত্রলীগ নেত্রীসহ ৫ জনকে বহিষ্কার

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ১৫ জুলাই ২০২৩

আপডেট: ১৭:২৫, ১৫ জুলাই ২০২৩

ইবি ছাত্রী ফুলপরি নির্যাতনে ছাত্রলীগ নেত্রীসহ ৫ জনকে বহিষ্কার

ছবি: ইন্টারনেট

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতন ও ভিডিও ধারণের ঘটনায় ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরাসহ পাঁচ ছাত্রীকে ১ বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (১৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ছাত্রী নির্যাতনের ঘটনায় আজ সকালে উপাচার্যের কার্যালয়ের শৃঙ্খলা কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে শিক্ষার্থীদের শৃঙ্খলা বিধি অনুযায়ী অভিযুক্তদের ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত পাঁচ ছাত্রী হলেন সানজিদা চৌধুরী অন্তরা (পরিসংখ্যান বিভাগ), হালিমা আক্তার ঊর্মি (চারুকলা বিভাগ), ইসরাত জাহান মিম (আইন বিভাগ), তাবাসসুম ইসলাম (ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ) ও মুয়াবিয়া জাহান (ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ)।

প্রসঙ্গত, শেখ হাসিনা হলের এক ছাত্রীর রুমে গেস্ট হিসেবে ওঠেন প্রথম বর্ষের ছাত্রী ফুলপরি। ছাত্রলীগ নেত্রী তাবাসসুমকে না জানিয়ে হলে ওঠায় ওই ছাত্রীকে তার সঙ্গে দেখা করতে বলেন। কিন্তু এতে কর্ণপাত না করায় ক্যাম্পাসে তাকে বকাবকি করেন ছাত্রলীগ নেত্রী তাবাসসুম।

এরপর মধ্যরাতে বিশ্ববিদ্যালয় (ইবি)  ছাত্রলীগের সহসভাপতি সানজিদা হলের গণরুমে ডেকে নিয়ে তার ৫-৬ সহযোগীসহ রাতভর ওই ছাত্রীর ওপর চালায় পৈশাচিক নির্যাতন। অশালীন ভাষায় গালিগালাজ, আলপিন ফুটিয়ে শরীরে ক্ষতসৃষ্টি ও আপত্তিকর ভিডিও ধারণ করেন ছাত্রলীগ নেত্রী সানজিদা।

ঘটনাটি প্রকাশ করলে তাকে হত্যার হুমকিও দেওয়া হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়