সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরও ৩ শিক্ষকের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৪, ১৩ মার্চ ২০২৩

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরও ৩ শিক্ষকের পদত্যাগ

ছবি: ইন্টারনেট

২৪ ঘণ্টার ব্যবধানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আরও জন শিক্ষক পদত্যাগ করছেন। বিশ্ববিদ্যালয় থেকে নিয়ে মোট ২০ জন শিক্ষক পদত্যাগ করলেন। সোমবার (১৩ মার্চ) দুপুর টার দিকে বিশ্বববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদের কাছে এই পদত্যাগ পত্র জমা দেন তিন শিক্ষক।

রেজিস্ট্রার জানান, ব্যক্তিগত কারণ অ্যাকাডেমিক ব্যস্ততা দেখিয়ে তারা সবাই পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আরও পদের বিপরীতে জন পদত্যাগ করেছেন। জন প্রভোস্ট, একজন সহকারী প্রক্টর এবং একজন পরিবহন দপ্তরের প্রশাসক।

পদত্যাগকারী শিক্ষকরা হলেন, পরিবহন দপ্তরের প্রশাসক এবং খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক . সাইদুল ইসলাম, সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব এবং অতীশ দীপঙ্কর হলের প্রভোস্ট .সুমন বড়ুয়া।

পদত্যাগকারী শিক্ষকদের সাথে যোগাযোগ করা হলে সকলেই ব্যক্তিগত কারণের কথা উল্লেখ করেছেন। তবে আর কিছু বলতে চাননি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা নিয়ে দীর্ঘদিন ধরে উপাচার্য . শিরীণ আক্তারের সঙ্গে এই শিক্ষকদের বিরোধ চলছিল। যাদের সবাই এই উপাচার্যের সময়কালেই প্রশাসনিক বিভিন্ন পদে দায়িত্ব পেয়েছেন। উপাচার্যের সিদ্ধান্তে আত্মীয়স্বজনের হস্তক্ষেপ, সিন্ডিকেট সদস্যের প্রভাব বিস্তারসহ বিভিন্ন বিষয়ে শিক্ষকদের দ্বিমত ছিল।

পদত্যাগকারী শিক্ষকরা মনে করেন, সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক সিদ্ধান্ত নিয়ে যেসব সমালোচনা বিতর্ক তৈরি হয়েছে, এতে উপাচার্যের ঘনিষ্ঠজনদের দায় আছে। প্রশাসনিক পদে থাকায় অযথা তাদের দুর্নামের দায় নিতে হচ্ছে। অবস্থায় ১৬ শিক্ষক প্রশাসনিক পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়