শনিবার ২৭ জুলাই ২০২৪, শ্রাবণ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভিনির জোড়া গোল, আলাভেসকে বিধ্বস্ত করল রিয়াল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৫১, ১৫ মে ২০২৪

আপডেট: ১৩:০২, ১৫ মে ২০২৪

ভিনির জোড়া গোল, আলাভেসকে বিধ্বস্ত করল রিয়াল

ছবি: সংগ্রহীত

লা লিগায় মঙ্গলবার রাতে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুয়ে ৫-০ গোলে সফরকারী আলাভেসকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলের জয়ে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। এছাড়া একটি করে গোল করেছেন জুড বেলিংহাম, ফেদেরিকো ভালভার্দে ও আর্দা গুলের।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চড়াও হয় রিয়াল। ১০ মিনিটেই বেলিংহ্যামের সৌজন্যে পেয়ে যায় গোলের দেখাও। টনি ক্রুসের দারুণ ক্রস আলাভাসের গোলরক্ষকের ওপর দিয়ে জালে পাঠিয়ে দেন ইংলিশ তারকা। এই গোলে মৌসুমের গোল্ডেন বুট পাওয়ার পথে অনেকটা এগিয়ে গেলেন বেলিংহ্যাম। তার চেয়ে মাত্র এক গোলে এগিয়ে শীর্ষে আছেন জিরোনার স্ট্রাইকার আর্টেম ডভিক (২০ গোল)।

২৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়াস জুনিয়র। এদুয়ার্দো কামাভিঙ্গার দারুণ বল কাছ থেকে পেয়ে জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা। প্রথমার্ধের যোগ করা সময়ে স্কোরলাইন ৩-০ করেন ভালভার্দে। বেলিংহ্যামের পাস বক্সের বাইরে পেয়ে একটু ভেতরে ঢুকে বুলেট গতির শটে কাছের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন উরুগুয়ের এই ফুটবলার। এই ব্যবধান নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও চলে রিয়ালের রাজত্ব। ৭০তম মিনিটে একক প্রচেষ্টায় লক্ষ্যভেদ করেন ভিনি। তবে আলাভেসও ফেরার চেষ্টা করেছে কয়েকবার। কিন্তু বাধা হয়ে দাঁড়ান থিবো কুর্তোয়া। ইনজুরি কাটিয়ে ফেরা এই বেলজিয়ান গোলরক্ষক ভালোভাবেই বুঝিয়ে দিয়েছেন যে, তিনি ফুরিয়ে যাননি। ফলে রিয়াল কোচ কার্লো আনচেলত্তির জন্য চ্যাম্পিয়নস লিগের ফাইনালে কাকে খেলাবেন, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়ে গেল। কারণ দ্বিতীয় পছন্দ লুনিনও আছেন দারুণ ফর্মে।

এদিকে ম্যাচে রিয়ালের শেষ গোলটি করেন নতুন তুর্কি সেনসেশন গুলের। ৮১তম মিনিটে তার নিচু শটে দুর্দান্ত ফিনিশিংয়ে বড় জয় নিশ্চিত হয় রিয়ালের। রিয়াল লা লিগায় নিজেদের টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে অবস্থান করছে। আর মাত্র একটি ম্যাচ জিতলে বা হার এড়াতে পারলেই ১৯৮৯-৯০ মৌসুমে গড়া নিজেদের কীর্তি স্পর্শ করবে তারা।

এনপি/আর

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়