বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জয়সওয়ালের দখলে ছক্কা মারার নতুন রেকর্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

জয়সওয়ালের দখলে ছক্কা মারার নতুন রেকর্ড

ছবি: ইন্টারনেট

বীরেন্দ্রর শেবাগকে টপকে এক ক্যালেন্ডার ইয়ারে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে টেস্টে সব থেকে বেশি ছক্কা মারার নতুন রেকর্ড করলেন জয়সওয়াল। রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ১১৭ বলে ৭৩ রানের ইনিংস খেলেছেন যশস্বী। ৮টি চার এবং ১টি ছক্কা দিয়ে সাজিয়েছেন নিজের ইনিংস। সেই ছক্কাতেই হলো রেকর্ড।

ব্যাট হাতে সময়টা দারুণ কাটছে যশস্বী জয়সওয়ালের। টি-টোয়েন্টি দিয়ে শুরু করেছিলেন এই ব্যাটার। দ্রুততম সময়ে নিজেকে করে ফেলেছেন ভারতীয় দলের অপরিহার্য অংশ। ইংল্যান্ডের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে এরমধ্যে রেকর্ডও গড়ে ফেলেছেন এই তরুণ।

রাজকোট টেস্টেই ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে টেস্ট সিরিজে ২০টি ছক্কা হাঁকানোর রেকর্ড করেছিলেন। অসাধারণ ডাবল সেঞ্চুরির পথে মেরেছিলেন ১২ ছয়। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ডে ওয়াসিম আকরামের পাশে বসেছেন তিনি।

এরইমাঝে গতকাল শনিবার ভাঙলেন নতুন এক রেকর্ড। রাঁচি টেস্টে সাবেক ওপেনার বীরেন্দ্রর শেবাগকে টপকেছেন তিনি। রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ১১৭ বলে ৭৩ রানের ইনিংস খেলেছেন যশস্বী। ৮টি চার এবং ১টি ছক্কা দিয়ে সাজিয়েছেন নিজের ইনিংস। সেই ছক্কাতেই হলো রেকর্ড।

চলতি বছরের ৫৫ দিনেই শেবাগের সব থেকে বেশি ছক্কা মারার রেকর্ড ভেঙে দিলেন তরুণ এই ব্যাটার। ২০০৮ সালে ১৪টি টেস্টের ২৭টি ইনিংস খেলে ২২টি ছয় মেরেছিলেন শেবাগ। জয়সওয়াল সেই রেকর্ড ভাঙলেন পাঁচটি টেস্টের নবম ইনিংসে। বছরের এখনও ৩১১ দিন বাকি। স্বভাবতই নিজের রেকর্ড আরও সমৃদ্ধ করবেন এই ব্যাটার।

শেবাগকে টপকে জয়সওয়ালের শীর্ষে উঠে আসায় তালিকার তৃতীয় স্থানে নেমে গেলেন ঋষভ পান্থ। তিনি ২০২২ সালে টেস্ট ক্রিকেটে মেরেছিলেন ২১টি ছয়

২০১৪ সালে ব্রেন্ডন ম্যাক কালাম ১৬ ইনিংসে ৩৩ ছক্কা মেরে এই তালিকায় আছেন সবার ওপরে। ২০২২ সালে ২৬ ইনিংসে ২৬ ছক্কা মেরে দ্বিতীয় বেন স্টোকস। ২০০৫ সালে ২২ ইনিংসে ২২ ছয় মেরে তালিকার চারে অ্যাডাম গিলক্রিস্ট।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়