বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:১৪, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

অস্ট্রেলিয়ার কাছে ঘরের মাঠে হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

ছবি সংগৃহীত

অকল্যান্ডে তিন ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার কাছে ২৭ রানে হেরেছে স্বাগতিক নিউজিল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে মাত্র ৯৮ রান তুলতে সক্ষম হয় কিউইরা। আগের দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করা অজিরা - তে হোয়াইটওয়াশ করে ব্ল্যাকক্যাপসদের।

ইডেন পার্কে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক অধিনায়ক মিচেল স্যান্টনার। পাওয়ার প্লেতে টপ অর্ডারের দুই ব্যাটারকে হারালেও ৬৭ রান তুলতে সক্ষম হয় অজিরা। ট্রাভিস হেডের ৩৩ ম্যাট শর্টের ২৭ রানের সুবাদে বৃষ্টির আগে উইকেটে ১১৮ রান তোলে অস্ট্রেলিয়া। ১০. ওভার খেলার পর বৃষ্টি হানা দিলে কিছুক্ষণের জন্য বন্ধ থাকে খেলা। কিউইদের পক্ষে অ্যাডাম মিলনে, বেন সিয়ার্স, স্যান্টনার জস ক্লার্কসন পান একটি করে উইকেট। বৃষ্টি বন্ধ না হওয়ায় বিরতির মাঝেই শেষ হয় অস্ট্রেলিয়ার ইনিংস

ডিএল মেথডে নিউজিল্যান্ডের জেতার জন্য লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ১২৬ রান। জবাবে ব্যাট করতে নেমেই দলীয় ৫১ রানে টপ অর্ডারের ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। গ্লেন ফিলিপস এর ২৪ বলে ৪০ রানের সুবাদে লড়াই চালিয়ে যেতে থাকে তারা। শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ১০ ওভার শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৯৮ রান। বৃষ্টি আইনে ২৭ রানের জয় পায় সফরকারীরা। ম্যাথু শর্ট, স্পেনসার জনসন অ্যাডাম জাম্পা নেন একটি করে উইকেট।

ব্যাট হাতে ২৭ রান বোলিংয়ে উইকেট নিয়ে ম্যাচসেরা হন ম্যাথু শর্ট। অপরদিকে ৯৮ রান উইকেট নিয়ে সিরিজসেরা মিচেল মার্শ। ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আগামী ২৯ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভ মাঠে নামবে দুদল। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়