রোববার ২৩ জুন ২০২৪, আষাঢ় ৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের বড় জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিশ্চিত হলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪০, ১৩ নভেম্বর ২০২৩

ভারতের বড় জয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিশ্চিত হলো বাংলাদেশ

ছবি: ইন্টারনেট

বাংলাদেশের ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার ভাগ্য ঝুলে ছিল ভারত-নেদারল্যান্ডস ম্যাচে। রোববার (১২ নভেম্বর) বেঙ্গালুরুতে ডাচরা জিতে গিলে বিপাকে পড়তো বাংলাদেশ। তবে সেটি আর হচ্ছে না। ডাচদের বড় পরাজয়ে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি খেলা নিশ্চিত হয়েছে টাইগারদের। রোহিত শর্মার দলের দেওয়া ৪১১ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৫০ রানে আল আউট হয় নেদারল্যান্ডস। ১৬০ রানের বড় জয়ে অপরাজিত থেকেই গ্রুপ পর্ব শেষ করে স্বাগতিকরা।

ভারতের দেয়া ৪১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের সামনে প্রতিরোধ গড়তে পারেননি নেদারল্যান্ডসের ব্যাটাররা। শীর্ষ পাঁচ ব্যাটারের কেউই বড় ইনিংস খেলতে না পারায় ১৪৪ রানের মধ্যেই প্রথম পাঁচ উইকেট হারায় ডাচরা। সিব্র্যান্ড এঙ্গেলব্রেখট সর্বোচ্চ ৪৫ রান করেন।

শেষদিকে হাফ-সেঞ্চুরিতে দলের হারের ব্যবধান কমান তেজা নিদামানুরু। সাত নম্বরে নেমে ৩৯ বলে সর্বোচ্চ ৫৪ রান করেন তিনি। ভারতের বুমরাহ-সিরাজ-কুলদীপ-জাদেজা ২টি করে এবং কোহলি-রোহিত ১টি করে উইকেট নেন।

এর আগে, বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে দারুণ ব্যাটিং প্রদর্শনী উপহার দেয় স্বাগতিকরা। রোহিত শর্মা শুভমান গিলের ব্যাট থেকে উদ্বোধনী জুটিতে ১০০ রান আসে। গিল ৫১ রানে ফিরলে ভাঙে সেই জুটি। ৫৪ বলে ৬১ রান করে প্যাভিলিয়নে ফেরেন ভারত অধিনায়কও।

এবারের বিশ্বকাপে দারুণ ছন্দে থাকা কোহলি তিনে নেমে ফিফটির দেখা পান। ৫৬ বলে ৫১ রান করে আউট হন তিনি। এরপরই ডাচ বোলারদের ওপর চড়া হন আইয়ার রাহুল। দুর্দান্ত ব্যাটিংয়ে চতুর্থ উইকেটে ২০৮ রান যোগ করেন তারা। মাত্র ৬৪ বলে ১১ চার ছক্কায় ১০২ রান করে আউট হন রাহুল।

রিয়ারের চতুর্থ সেঞ্চুরি পাওয়া আইয়ার অপরাজিত থাকেন ৯৪ বলে ১২৮ রান করে। ওয়ানডে ইতিহাসে এবারই প্রথম ভারতের উপরের সারির পাঁচ ব্যাটার পেলেন পঞ্চাশোর্ধ ইনিংসের দেখা। নেদারল্যান্ডসের পক্ষে ৮২ রানে দুই উইকেট নেন ডি লিডে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়