সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ফাল্গুন ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা চাইলেন তানজিম সাকিব

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০২, ১৯ সেপ্টেম্বর ২০২৩

বিতর্কিত পোস্টের জন্য ক্ষমা চাইলেন তানজিম সাকিব

ছবি সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিতর্কিত পোস্টের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ক্ষমা চেয়েছেন পেসার তানজিম হাসান সাকিব। বিষয়টি জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল তানজিম সাকিবের অতীতের কিছু পোস্ট। যেখানে কর্মজীবী নারীদের হেয় করে মন্তব্য করেছেন তিনি।

জালাল ইউনুস জানান, ‘ক্রিকেট অপারেশন্স থেকে তানজিম সাকিবের সাথে আমাদের আলোচনা হয়েছে। ওর সাথে আমরা কথা বলেছি। মিডিয়া কমিটি থেকেও তার সাথে যোগাযোগ করা হয়েছে।

তাকে আমরা অবগত করেছিলাম, যেসব পোস্ট ফেসবুকে এসেছে... তার বক্তব্য হচ্ছে- কাউকে আঘাত করার উদ্দেশে এরকম পোস্ট দেওয়ার কথা না। সে যেসব পোস্ট দিয়েছে, তার নিজ থেকে দিয়েছে, কাউকে উদ্দেশ্য করে না। এটা দেওয়ার পর কারো আঘাত যদি লেগে থাকে হি ইজ সরি ফর দ্যাট। একটা কথা এসেছে নারীদের ব্যাপারে।

নারীদের ব্যাপারে যেসব পোস্ট ছিল, সে বলেছে আমি এটার দায়দায়িত্ব নিচ্ছি। আমি নারীবিদ্বেষী নই। এই দাবি পুরোপুরি উড়িয়ে দিয়েছে। সে বলেছে আমার মা একজন নারী। আমি কোনো দিনও নারী বিদ্বেষী হতে পারি না।

এটা হচ্ছে তার বক্তব্য। আমরা তাকে সতর্ক থাকার জন্য বলেছি। ভবিষ্যতে যদি কোনো পোস্ট দিয়ে থাকে সেটা বোর্ড থেকে মনিটর করা হবে।

জালাল ইউনুস আরো বলেন, ‘সে (তানজিম সাকিব) বলেছে আমি দুঃখিত। আমরা সতর্ক করেছি, ভবিষ্যতে যাতে এমন পোস্ট না দেওয়া হয়। সে বলেছে ধরনের পোস্ট থেকে বিরত থাকবে। সে একটা বড় কথা বলেছে- সে নারী বিদ্বেষী নয়। সে বলেছে আমার মা- তো একজন নারী। আমি কীভাবে নারী বিদ্বেষী হতে পারি। (সে কোন ধ্যানধারণার অনুসারী, তার মানসিকতা কেমন) অবশ্যই এটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা তাকে পর্যবেক্ষণ করব। তার পরিবারও ব্যাপারে খুবই শঙ্কিত। এমন পরিস্থিতি তারাও আশা করেনি। তারাও দুঃখিত। সামনে বিশ্বকাপ আছে, সে ইয়াং ছেলে, বয়স কম। এজন্য তাকে সতর্ক করে দেওয়া হয়েছে। এরপরও ওরকম কিছু যদি থাকে তাহলে আমরা অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নিব। সে ডিলিট করে ফেলেছে। সে কারো সাথে মিশে না। সে যা দিয়েছে নিজে থেকে দিয়েছে। আমরা সেজন্যই বলছি ভবিষ্যতে যদি কোনো কার্যক্রম থাকে আমরা অবশ্যই মনিটর করব। ক্ষমা চেয়েছে, তার সাথে আমরা আলাপ-আলোচনা করব। যদি এমন কোনো সমস্যা থাকে, অবশ্যই আমরা সেই সহায়তাও করব।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়