শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের দলে ঢুকলেন লিটন দাস

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৮:১৯, ৫ সেপ্টেম্বর ২০২৩

আনুষ্ঠানিকভাবে এশিয়া কাপের দলে ঢুকলেন লিটন দাস

ছবি সংগৃহীত

আগামীকাল বুধবার ( সেপ্টেম্বর) সুপার ফোরের প্রথম ম্যাচে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে দুঃসংবাদ সুখবর দুটোই পেয়েছে টাইগাররা। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন একজন। আর তার জায়গায় দলে ঢুকেছেন আরেকজন।

হ্যামস্ট্রিংয় ইনজুরিতে পড়ে এশিয়া কাপ শেষ হয়েছে গেছে আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্তর। আর তার জায়গায় দলে ঢুকেছেন জ্বর থেকে সেরে উঠা লিটন দাস। এতে করে আগামীকালের ম্যাচে লিটনের খেলা নিশ্চিত হয়ে গেল।

মঙ্গলবার ( সেপ্টেম্বর) বিসিবি থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে শান্তর ছিটকে যাওয়া লিটনের অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশের টপ অর্ডারে নির্ভরতার প্রতীক শান্ত। এশিয়া কাপে লঙ্কানদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচেও দলের বাকিদের ব্যর্থতার ভিড়ে একাই লড়েছিলেন টাইগার এই ব্যাটার। করেছিলেন ৮৯ রান। আর সবশেষ আফগানদের বিপক্ষে করেছেন ১০৫ বলে ১০৪ রান। টুর্নামেন্টের সর্বোচ্চ রানসংগ্রাহকের দৌড়েও আছেন ভালোভাবেই। তবে এর মধ্যেই আপাতত থামতে হচ্ছে এই রান মেশিনকে।

গত রোববার লাহোরে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচেই ব্যাটিংয়ের সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে অস্বস্তি অনুভব করেন শান্ত। পরের দিন এমআরআই করানো হয়।

জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান জানান, ‘ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিং ব্যথার কথা জানিয়েছিল সে (শান্ত) এবং পরে আর ফিল্ডিং করতে পারেননি। বিষয়টি নিশ্চিত হতে এমআরআই স্ক্যান করা হয়েছিল। সতর্কতা হিসেবে, শান্ত টুর্নামেন্টে আর অংশ নেবে না। পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে দেশে ফিরে আসবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়