শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দশমবারের মত আইপিএলের ফাইনালে ধোনির চেন্নাই

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯:৪২, ২৪ মে ২০২৩

দশমবারের মত আইপিএলের ফাইনালে ধোনির চেন্নাই

ছবি: ইন্টারনেট

দশমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে  মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।

গতরাতে আইপিএল ষোড়শ আসরের প্রথম কোয়ালিফাইয়ারে চেন্নাই ১৫ রানে হারিয়েছে গেলবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সকে। ম্যাচ হারলেও ফাইনালে উঠার সুযোগ থাকছে গুজরাটের। এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সাথে দ্বিতীয় কোয়ালিফাইয়ারে খেলবে গুজরাট। আজ এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স লখনউ সুপার জায়ান্টস দ্বিতীয় কোয়ালিফাইয়ারের বিজয়ী দলের সাথে আগামী ২৮ মে ফাইনালে লড়বে চেন্নাই।

নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দারুন সূচনা পায় চেন্নাই। ৬৩ বলে ৮৭ রানের সূচনা গড়েন ঋুতুরাজ গায়কোয়াড় নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে। জুটিতে ৭টি চার ১টি ছক্কায় ৪৪ বলে সর্বোচ্চ ৬০ রান করে ফিরেন গায়কোয়াড়। ৪টি চারে ৩৪ বলে ৪০ রান করে আউট হন কনওয়ে।

মিডল-অর্ডারে আজিঙ্কা রাহানে-আম্বাতি রাইদু ১৭ রান করে এবং রবীন্দ্র জাদেজা ২২ রান করলে ২০ ওভারে উইকেটে ১৭২ রানের লড়াকু সংগ্রহ পায় চেন্নাই। গুজরাটের মোহাম্মদ সামি-মোহিত শর্মা ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে ¦লে উঠতে পারেনি গুজরাটের ব্যাটাররা। লড়াই করার চেষ্টা করেও ৩৮ বলে ৪২ রানে থামেন আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা ওপেনার শুভমান গিল। শেষদিকে ১৬ বলে ৩০ রান করে দলের হারের ব্যবধান কমান আফগানিস্তানের রশিদ খান। ২০ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গুজরাট। চেন্নাইয়ের দীপক চাহার-থিকশানা-জাদেজা পাথিরানা ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন গায়কোয়াড়।

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়