মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২, অগ্রাহায়ণ ১৫ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সৌদি আরবের বিপক্ষে কৌশল বদলিয়ে খেলবে আর্জেন্টিনা?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ২২ নভেম্বর ২০২২

সৌদি আরবের বিপক্ষে কৌশল বদলিয়ে খেলবে আর্জেন্টিনা?

ছবি সংগৃহীত

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় বিকেল ৪টায় বিশ্বকাপের হট ফেভারিট আর্জেন্টিনা জয়ের লক্ষ্যেই মাঠে নামবে। প্রতিপক্ষের বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলে বড় ব্যবধানে জয় তুলে নেয়াই হবে এই ম্যাচে আর্জেন্টিনার মূল লক্ষ্য।

সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার একাদশে কাকে দেখা যাবে সেটি নির্ভর করছে দলটির কোচ স্কালোনির উপর। তবে গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, সৌদি আরবের বিপক্ষে স্কালোনি দলকে খেলাবেন ফর্মেশনে।

আর্জেন্টিনার মূল একাদশে গোলরক্ষক হিসেবে দেখা যাবে বাজপাখি খ্যাত এমিলিয়ানো মার্টিনেজকে। গোলরক্ষকের সামনে ডিফেন্সের দায়িত্ব সামলানোর জন্য স্কালোনি সবচেয়ে বেশি ভরসা রাখবেন টটেনহ্যামের ক্রিশ্চিয়ান রোমেরোর উপর। তার পাশে লেফটব্যাক হিসেবে নিকোলাস ওটামেন্ডি এবং রাইটব্যাক হিসেবে নাহুয়েল মলিনাকে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি।

মধ্যমাঠে স্কালোনির চার ফুটবলার হবেন মার্কোস আকুনিয়া, রদ্রিগো দি পল, লিয়ান্দ্রো পারেদেস আলেক্সিস মাকআলিস্তার। আকুনিয়ার যেহেতু লেফটব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতা রয়েছে তাই মাঝমাঠ থেকে তিন ডিফেন্ডারকে রক্ষণে সহায়তার ভূমিকায়ও দেখা যাবে তাঁকে।

মধ্যমাঠের মূল দায়িত্বটা থাকবে তরুণ মাকআলিস্তারের ওপর। তাকে সঙ্গ দেবেন রদ্রিগো দি পল। আর জুভেন্টাসের ২৮ বছর বয়সী লিয়ান্দ্রো পারেদেস থাকবেন রক্ষণাত্মক মিডফিল্ডারের ভূমিকায়।

আক্রমণভাগ সামলানোর জন্য আর্জেন্টিনার কোচ স্কালোনির মূল ভরসা লিওনেল মেসি। তার পাশাপাশি শুরুর একাদশে দেখা যাওয়ার সম্ভাবনা বেশি লাউতারো মার্টিনেজ এবং অ্যানহেল ডি মারিয়ার। সৌদি আরবের বিপক্ষে মার্টিনেজকে নাম্বার নাইন হিসেবে খেলানোর সম্ভাবনা রয়েছে সবচেয়ে বেশি।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়