শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, বৈশাখ ১২ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেয়ার ঘোষণা দিলেন ইলন মাস্ক

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৩, ১৭ আগস্ট ২০২২

ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেয়ার ঘোষণা দিলেন ইলন মাস্ক

ছবি সংগৃহীত

এবার ইংল্যান্ডের ফুটবল ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নেয়ার ঘোষণা দিলেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। যদিও এই ক্লাবটি কেনার ব্যাপারে বিস্তারিত কিছু জানাননি যুক্তরাষ্ট্রের এই নাগরিক।

বাংলাদেশ সময় বুধবার (১৭ আগস্ট) ভোরে করা টুইটবার্তায় ইলন মাস্ক লিখেছেন, আমি ম্যানচেস্টার ইউনাইটেড কিনে নিচ্ছি। আপনাদের স্বাগতম।

শেষ কিছু দিন ধরেই বেশ বিপদে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। দল মাঠে ভালো করছে না, শীর্ষ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো দল ছাড়ত চাইছেন। ক্লাবের মালিক গ্লেজার পরিবারের ওপর সবাই ত্যক্ত বিরক্ত। সব মিলিয়ে মাঠে-মাঠের বাইরে পরিস্থিতিটা অনুকূল নয় ইউনাইটেডের। এরই মধ্যে সেই ক্লাব কিনে নেওয়ার ঘোষণা দিলেন মাস্ক।

ব্রিটিশ সংবাদ পত্র দ্য ডেইলি মিরর সূত্রে জানা যায়, গেলো বছর গ্লেজার পরিবার ক্লাবটিকে বিক্রি করে দিতে প্রস্তুত ছিলো। তবে এক্ষেত্রে একটা শর্ত ছিলো। সেক্ষেত্রে কিনতে আগ্রহী ক্লাবকে দিতে হতো কমপক্ষে ৫০ হাজার কোটি টাকার প্রস্তাব।

এদিকে এর আগে প্রায় ৪.২ লক্ষ কোটি টাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নেয়ার মৌখিক চুক্তি করেছিলেন ইলন মাস্ক। তবে সম্প্রতি তা থেকে বেরিয়ে আসার ঘোষণা দেন তিনি। যা নিয়ে আইনি প্রক্রিয়া চলছে এখন।

২০০৫ সালে ক্লাবটি মাত্র ৯০৫৫ কোটি টাকার বিনিময়ে কিনে নিয়েছিল সেই পরিবার। এরপর থেকে এখন পর্যন্ত ইউনাইটেড বেশ কিছু লিগ শিরোপা আর একটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগ জিতেছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়