রোববার ১২ মে ২০২৪, বৈশাখ ২৯ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

৮ কেজি সোনাসহ বিমানকর্মী আটক

প্রকাশিত: ১০:১৬, ২৬ মে ২০২২

আপডেট: ১০:১৭, ২৬ মে ২০২২

৮ কেজি সোনাসহ বিমানকর্মী আটক

ছবি সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ক্যাটারিং সেন্টারে কাজ করা এক কর্মীর কাছ থেকে ৮ কেজি সোনা জব্দ করেছে কাস্টমস। যার বাজার বর্তমান মূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

আটক হওয়া ব্যক্তির নাম মো. আব্দুল আজিজ আকন্দ। তার শরীর তল্লাশি করে তার থেকে ৮ কেজি সোনা জব্দ করা হয়েছে। বুধবার রাতে ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার মো. সানোয়ারুল কবির বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

কাস্টমস সূত্রে জানা গেছে, ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ ইউনিটের কাছে তথ্য ছিল, বিমানের ক্যাটারিং সার্ভিসে কর্মরত এক ব্যক্তির মাধ্যমে সোনা পাচার হবে।

রাত ৮টার দিকে সোনা চোরাচালানকারী আব্দুল আজিজ বিমানের ক্যাটারিং অফিসের গেটের সামনে গেলে কাস্টমস কর্মকর্তারা তাকে আটক করেন। তল্লাশি চালিয়ে তার কাছ থেকে কালো স্কচটেপ দিয়ে মোড়ানো চারটি সোনার বার পাওয়া যায়। এতে ছিল ৮ কেজি সোনা, যার বাজারমূল্য প্রায় সাড়ে ৬ কোটি টাকা।

কাস্টমস সূত্র আরো জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফেরত একটি বিমানের মাধ্যমে এই সোনা বাংলাদেশে এসেছে। আব্দুল আজিজের মাধ্যমে এই সোনা পাচার হওয়ার কথা ছিল। আটক আব্দুল আজিজের বিরুদ্ধে ফৌজদারি আইন ও কাস্টমস আইনে মামলা দায়ের করা হবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়