সোমবার ২০ মে ২০২৪, জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

টুইটার নিয়ে ইলন মাস্কের নতুন ঘোষণা

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৩:০১, ২ জুলাই ২০২৩

টুইটার নিয়ে ইলন মাস্কের নতুন ঘোষণা

ছবি সংগৃহীত

একদিনে একজন টুইটার ব্যবহারকারী কতটি টুইট পড়তে পারবেন তা নির্দিষ্ট করে দেওয়ার কথা জানিয়েছেন এর মালিক ইলন মাস্ক। তিনি বলেন, যে সকল টুইট অ্যাকাউন্ট ভেরিফাইড নয় সে সব অ্যাকাউন্ট থেকে দিনে হাজারের অধিক পোস্ট দেখা বা পড়া যাবে না। খবর বিবিসি

ভেরিফাইড নয় এমন নতুন আইডিতে ৫০০ এবং ভেরিফাইডকৃত টুইট অ্যাকাউন্টে এখন থেকে প্রতিদিন ১০ হাজার পোস্ট দেখার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন মাস্ক।

টেক বিলিয়নিয়ার ইলক মাস্ক টুইটারের ক্ষেত্রে কঠোর নীতি আরোপের কয়েক ঘণ্টা পরই এক্ষেত্রে আবার পরিবর্তন আনে।

মাস্ক বলেন, অসহনীয় পর্যায়ে ডাটা স্ক্রিপিং এবং সিস্টেম ম্যানুপুলেশনের কারণে অস্থায়ীভাবে টুইটারের ওপর এমন বিধি নিষেধ আরোপ করা হচ্ছে বলে জানান মাস্ক। তবে সিস্টেম ম্যানুপুলেশনের ব্যাপার বিস্তারিক কিছু বলেননি এই প্রযুক্ত বিলিয়নিয়ার।

ইলন মাস্ক ডাচা স্ক্রিপিং সম্পর্কে খোলাসা করে কিছু না বললেও এর মানে বৃহৎ পরিসরের ডাটা ব্যবহারের ক্ষেত্রে তিনি আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স ব্যবহারের চিন্তা করছেন। যার মধ্যে থাকতে পারে ওপেন এআইএর চ্যাটজিপিটি এবং গুগলের বার্ড।

ফ্রিতে টুইটার ব্যবহার করার সুযোগ তুলে নেওয়ার চেষ্টা করছেন মাস্ক। এজন্য তিনি বেশকিছু দেশে ব্লু টিকের জন্য চার্জ ধার্য করেছেন। এভাবে তিনি সব ধরনের ব্যবহারকারীদের কাছ থেকে অর্থের বিনিময়ে টুইটার ব্যবহারের চিন্তা করছেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়