সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সুনামগঞ্জ সরকারি কলেজের প্লাটিনাম জয়ন্তী উৎসব অনুষ্ঠিত

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৯:২১, ১৬ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৯:৩৩, ১৬ জানুয়ারি ২০২৩

সুনামগঞ্জ সরকারি কলেজের প্লাটিনাম জয়ন্তী উৎসব অনুষ্ঠিত

সম্মাননা স্মারক গ্রহণ করছেন প্রদ্যুৎ কুমার তালুকদার

সুনামগঞ্জের সর্বোচ্চ বিদ্যাপীঠ সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫ বছর পূর্তি উপলক্ষে ‘প্লাটিনাম জয়ন্তী উৎসব’ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানকে ঘিরে কলেজ ক্যাম্পাস বর্ণাঢ্য রূপে সাজানো হয়।  শুক্রবার (১৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম মানসকে নিয়ে প্লাটিনাম জয়ন্তী উৎসবের উদ্বোধন করা হয়।  সকাল ১১টায় বের হয় আনন্দ শোভাযাত্রা।

অনুষ্ঠানে অংশ নেয় সুনামগঞ্জ সরকারি কলেজের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ও বর্তমান অধ্যক্ষ, উপাধাক্ষ্যগণ।

অনুষ্ঠানকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন কলেজ ক্যম্পাসে। প্রবেশপথসহ কলেজ চত্বর তুলির আঁচড়ে রঙিন হয়ে আছে। ব্যক্তিগত বিলবোর্ড, ব্যানারেও ছেয়ে গেছে কলেজ সড়ক।

বিকাল পর্যন্ত চলে সাবেক শিক্ষার্থী ও শিক্ষকদের আলোচনা, স্মৃতিচারণ ও ম্যাগাজিনের মোড়ক উন্মোচন। শীতের সন্ধ্যায় গান ও নৃত্য পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ। সন্ধ্যায় পরপর চারবার আতশবাজির ঝলকানিতে ঝলঝল করে ওঠে আকাশ। এরপর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান, গান গেয়ে মাতিয়ে রাখেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী কর্নিয়া, আশিক, পাগল হাসানসহ স্থানীয় গায়কেরা।

কলেজের ৯১তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী প্রয়াস গ্রুপের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, খুব ভালো লাগছে, এতবছর পর প্রিয় ক্যাম্পাসে এসে প্রিয় শিক্ষকসহ বন্ধুদের সাথে আড্ডা দিতে পারছি। রয়্যাল ক্যাফের স্টল বসিয়েছি। সকলে হাসিমুখে তা গ্রহণ করছে। দিনটিকে স্মরণীয় করে রাখতে চাই।

বন্ধুদের সাথে আড্ডায় মেতেছেন ৯১তম ব্যাচের শিক্ষার্থীরা

উৎসবের আলোচনাসভায় বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম মানস, প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক পরিমল কান্তি দে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল কবির ইমন,

বিশিষ্ট শিল্পপতি প্রদ্যুৎ কুমার তালুকদার, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি অ্যাডভোকেট শামসুন্নাহার রব্বানী শাহানা,  অনুষ্ঠানের আহ্বায়ক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, সদস্যসচিব ও কলেজের ভিপি অ্যাডভোকেট মনীষ কান্তি দে মিণ্টু প্রমুখ।

অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম মানসের সাথে সৌজন্য সাক্ষাৎ এ প্রাক্তন শিক্ষার্থীরা

প্রসঙ্গত. ২০২০ সালের সাত ও আট ফেব্রুয়ারি এই কলেজের প্রাক্তনদের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনে কলেজ মাঠে প্লাটিনাম জয়ন্তী উদযাপিত হয়। শুক্রবারের অনুষ্ঠান হচ্ছে বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়