বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ঈদের ছুটি শেষে নতুন সূচিতে চলছে অফিস-ব্যাংক

অর্থনীতি ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ২০ জুন ২০২৪

ঈদের ছুটি শেষে নতুন সূচিতে চলছে অফিস-ব্যাংক

ছবি: ইন্টারনেট

ঈদুল আজহার ছুটি শেষে গতকাল নতুন সূচিতে শুরু হয়েছে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের কার্যক্রম। দুই বছর আগের মতো সকাল ৯টা থেকে অফিস চলবে বিকাল ৫টা পর্যন্ত। সরকারি অফিসের সঙ্গে মিল রেখে বদলেছে ব্যাংকে লেনদেনের সময়ও। নতুন নিয়মে লেনদেন শুরু হয় সকাল ১০টায়, যা চলে বিকাল ৪টা পর্যন্ত। তবে ব্যাংক খোলা থাকবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

অফিসের নতুন সময়সূচির সিদ্ধান্ত আসে জুন মন্ত্রিসভার বৈঠকে। পরে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানিয়ে দেয়।

দেশে কোরবানির ঈদ উদযাপন হয়েছে সোমবার। তিনদিনের ছুটি শেষ হয় মঙ্গলবার। তার আগে ছিল দুদিনের সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে পাঁচদিনের ছুটি কাটিয়ে অনেকেই ঢাকায় ফিরেছেন। ছুটি শেষে গতকাল থেকে খুলেছে দেশের সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

আগেও সরকারি কর্মীরা সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস করতেন। জ্বালানি সংকটের মধ্যে বিদ্যুৎ সাশ্রয় করতে ২০২২ সালের ২৪ আগস্ট থেকে কর্মঘণ্টা কমিয়ে অফিস ব্যাংকের সময়সূচি সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত করেছিল সরকার। সংশ্লিষ্টরা জানান, পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় পুরনো সূচি ফিরিয়ে আনা হয়েছে। পরিবর্তিত সূচি অনুযায়ী, রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অফিস চলবে। তবে বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত বিরতি থাকবে নামাজ মধ্যাহ্নভোজের জন্য। সাপ্তাহিক ছুটি যথারীতি শুক্র শনিবারই থাকছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়