মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

শেয়ারবাজারে সূচক ঊর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৭, ২৬ অক্টোবর ২০২২

আপডেট: ১২:১০, ২৬ অক্টোবর ২০২২

শেয়ারবাজারে সূচক ঊর্ধ্বমুখী

ছবিঃ সংগৃহীত

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে লেনদেনের শুরুতে শেয়ারবাজারের সূচক ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে। আজ বুধবার (২৬ অক্টোবর) লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েছে। এছাড়া সবকটি মূল্যসূচক বাড়ায় লেনদেনেরও ভালো গতি দেখা যাচ্ছে।  

প্রথম আধাঘণ্টার লেনদেনে আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ইউনিটের মূল্য বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে প্রায় ২০ পয়েন্ট। আর লেনদেন হয়েছে প্রায় দেড়শ কোটি টাকা।   

এদিন শেয়ারবাজারে লেনদেন শুরু হয় বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দাম বাড়ার মাধ্যমে। ফলে শেয়ারবাজারে লেনদেন শুরু হতেই ডিএসই প্রধান সূচক আগের দিনের তুলনায় ১৫ পয়েন্ট বেড়ে যায়।

এতে ডিএসই’র প্রধান সূচক বেড়েছে ১৩ পয়েন্ট। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক বেড়েছে ১ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়েছে। এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ১৭১ কোটি ৩০ টাকা।

প্রতিবেদন লেখা পর্যন্ত ১০টা ১৪ মিনিটে ডিএসইতে ৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২৬টির। আর ১৫৩টির দাম অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা দেখা যাচ্ছে। সেই সঙ্গে দাম বাড়ার তালিকায় রয়েছে বেশি সংখ্যক প্রতিষ্ঠান। অবশ্য দুই বাজারেই দাম বাড়া বা কমার তুলনায় দাম অপরিবর্তিত থাকা প্রতিষ্ঠানের সংখ্যা বেশি।

শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে কোটি ৭৭ লাখ টাকা। লেনদেনে অংশ নেওয়া ৭৭ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৭টির, কমেছে ১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

এইচ এস কে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়