বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট: তথ্যমন্ত্রী

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৫:১৪, ২২ মার্চ ২০২৩

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট: তথ্যমন্ত্রী

ছবি: ইন্টারনেট

২০১৮ সালের বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে যুক্তরাষ্ট্রের প্রকাশিত প্রতিবেদন একপেশে এবং পক্ষপাতদুষ্ট সূত্র থেকে নিয়ে প্রকাশ করা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য সম্প্রচারমন্ত্রী . হাছান মাহমুদ।

বুধবার (২২শে মার্চ) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ফেডারেল ইউনিয়ন অব নিউজপেপার প্রেস ওয়ার্কার্স এবং সংবাদপত্র কর্মচারি ফেডারেশনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নোত্তরে কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সরকার বিরোধী বিভিন্ন এনজিও থেকে এর তথ্য নেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের নির্বাচন নিয়েও প্রশ্ন আছে। ভবিষ্যতে অন্য কোন দেশ তাদের নির্বাচন নিয়ে প্রতিবেদন দেয় কিনা দেখার বিষয়।

হাছান মাহমুদ বলেন, পুরো প্রতিবেদন প্রত্যাখ্যান করছি না। সেখানে ভালো কিছুও আছে। সার্বিকভাবে নির্বাচন, মানবাধিকার গণতন্ত্র বিষয়ে তাদের প্রতিবেদন পক্ষপাতদুষ্ট।

যুক্তরাষ্ট্রে বছরে গড়ে হাজার মানুষ পুলিশের গুলিতে নিহত হয়। অন্য দেশের বিচার বহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই তাদের। বাংলাদেশে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড একেবারে হয় না তা নয়, তবে কখনো হলে তার তদন্ত হয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়