মঙ্গলবার ০৬ ডিসেম্বর ২০২২, অগ্রাহায়ণ ২২ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণে জমি বরাদ্দ  

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:১২, ২৫ অক্টোবর ২০২২

ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণে জমি বরাদ্দ  

ছবিঃ সংগৃহীত

পরে হেলসিংকিতে স্থায়ী শহীদ মিনার নির্মাণ যাচাই বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে হেলসিংকি সিটির কাউন্সিলর আইনপ্রণেতা আত্তে কালেভার হাতে শুভেচ্ছাস্মারক তুলে দেওয়া হয়। আত্তে কালেভা বলেন, তার দল কোকুমুসের পক্ষে ভূঁইয়া এন জামানের নেতৃত্বে স্থায়ী শহীদ মিনার নির্মাণ যাচাই বাস্তবায়ন কমিটি গঠন প্রক্রিয়াধীন আছে।

ইউনেস্কো ঘোষিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে হেলসিংকি সিটি কর্তৃপক্ষ সব সময় আন্তরিক উল্লেখ করে তিনি আরও বলেন, অভিবাসীদের ভাষা নিজস্ব সংস্কৃতি বিকাশে তার দল সিটি কর্পোরেশন সব সময় অভিবাসীদের পাশে থাকবে।

এরপর কৃতজ্ঞতা স্বরূপ সিটি মেয়রের জন্য আরেকটি শুভেচ্ছা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে আগত অতিথিদের মধ্যে কমিউনিটি ব্যক্তিত্ব মাইনুল ইসলাম তার বক্তব্যে ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণে জায়গা বরাদ্দ করায় হেলসিংকি সিটি আত্তে কালেভার প্রতি অনেক কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি এই প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় সকল সহায়তার আশ্বাস দেন।

কমিউনিটি ব্যক্তিত্ব জামান সরকার জানান, ফিনল্যান্ডে স্থায়ী শহীদ মিনার নির্মাণ প্রকল্প আমাদের ভাষা সংস্কৃতি বিকাশে অনন্য মাইল ফলক।

ভূঁইয়া এন জামান সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি অতিথিদের নিয়ে শহীদ মিনারের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়