বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

অস্ট্রেলিয়াকে ২১ রানে হারালো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৬, ২৩ জুন ২০২৪

অস্ট্রেলিয়াকে ২১ রানে হারালো আফগানিস্তান

ছবি: ইন্টারনেট

ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে হারের বদলা টি-টোয়েন্টি বিশ্বকাপে নিল আফগানিস্তান। সুপার এইটের খেলায় অজিদের ২১ রানে হারিয়েছে এশিয়ার দলটি। রোববার (২৩ জুন) সেন্ট ভিনসেন্টের কিংসটাউনে আগে ব্যাট করে নির্ধারিত ওভারে উইকেট হারিয়ে ১৪৮ রান করে আফগানিস্তান। জবাবে ব্যাটে নেমে ১৯ ওভার বলে ১২৭ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া।

এবারের বিশ্বকাপে ওপেনিংয়ে মুগ্ধতা ছড়াচ্ছে ইব্রাহিম জাদরান আর রহমানুল্লাহ গুরবাজের জুটি। প্রথম রাউন্ডে এই জুটির ব্যাট থেকে আসে দুটি শতাধিক রানের জুটি। তবে সুপার এইটের প্রথম খেলায় ব্যর্থ ছিল এই দুই ওপেনার। তবে দ্বিতীয় খেলাতেই স্বমহিমায় ফিরলেন তারা।

আর্নস ভ্যালি গ্রাউন্ডে অস্ট্রেলিয়ান বোলারদের নাভিশ্বাস তোলেন এই দুজন। কামিন্স-হ্যাজলউডদের শাসন করে আবারও একটি শতরানের জুটি গড়েন দুজন। স্টইনিস যখন ১৬তম ওভারে এই জুটি ভাঙেন তখন আফগানদের নামের পাশে যোগ হয়ে গেছে ১১৮ রান।

রহমানুল্লাহ গুরবাজ ৪৯ বলে করেন ৬০ রান। পরের ওভারে জোড়া সাফল্য আসে অস্ট্রেলিয়ার। প্রথমে রান করা অমরজাই এরপর ৪৮ বলে ৫১ রান করা জাদরানকে ফেরান অ্যাডাম জাম্পা। এরপর আর  কোনো আফগান ব্যাটার সুবিধা করতে পারেননি।

প্যাট কামিন্সের টানা দ্বিতীয় হ্যাটট্রিকের সুবাদে ১৪৮ রানেই থামতে হয় আফগানিস্তানকে। প্যাট কামিন্স তিনটি আর অ্যাডাম জাম্পা দুইটি উইকেট নেন।

জবাবে ব্যাটে নেমে শুরুতেই বিপাকে পড়ে অজিরা। কোনো রান না করেই নাভিন উল হকের শিকার হন ট্রাভিস হেড। বলে ১২ রান করে মিচেল মার্শের বিদায়ের পর মোহাম্মদ নবি ফেরান ডেভিড ওয়ার্নারকে।

চতুর্থ মার্কাস স্টয়নিসকে নিয়ে জুটি গড়েন গ্লেন ম্যাক্সওয়েল। দলীয় ৭১ রানের সময় এই জুটি ভাঙেন গুলবাদিন নায়েব। ফেরান স্টয়নিসকে। এরপর ম্যাক্সওয়েল একা লড়াই চালালেও আর কোনো অজি ব্যাটার সুবিধা করতে পারেননি।

ম্যাক্সওয়েল ৫৯ রানে গুলবাদিনের শিকার হন। তাতেই নিশ্চিত হয়ে যায় অস্ট্রেলিয়ার হার। ১৯ ওভার বলে ১২৭ রানে থামে অজিরা।

গুলবাদিন নায়েব চারটি আর নাভিন উল হক তিনটি উইকেট নেন।

 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়