বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৫৭, ২৩ জুন ২০২৪

ভারতের কাছে লজ্জার হার বাংলাদেশের

ছবি: ইন্টারনেট

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হেরে আসর থেকে বাংলাদেশের বিদায় প্রায় নিশ্চিত হয়ে গেলো। সুপার এইটপর্বে টানা দুই ম্যাচ হার টাইগারদের।

শনিবার (২২ জুন) অ্যান্টিগার নর্থ সাউন্ডে ভারতের কাছে ৫০ রানের বড় ব্যবধানে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। শেষ ম্যাচে আফগানিস্তানকে বড় ব্যবধানে হারালেও অনেক যদি-কিন্তুর ওপর নির্ভর করতে হবে টাইগারদের। বলা যায়, কার্যত টাইগারদের বিদায় হয়ে গেছে আজকের হারেই।

বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য ছিল বিশাল, ১৯৭ রানের। শুরু থেকেই নেতিবাচক ব্যাটিংয়ে কখনই লড়াইয়ে ছিল না টাইগাররা। শেষ পর্যন্ত উইকেটে ১৪৬ রানে থামে বাংলাদেশের ইনিংস।

অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে ভারতের দেয়া ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ধুঁকছে বাংলাদেশ। ১৩. ওভারে ৯৮ রান তুলতেই উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা।

তানজিদ তামিম লিটন দাস ওপেনিং জুটিতে . ওভারে ৩৫ রান যোগ করার পর হার্দিক পান্ডিয়ার বলে ক্যাচ দেন লিটন দাস। ১০ বলে ১৩ রান করে বিদায় নেন অফফর্ম লিটন।

ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্তকে নিয়ে তানজিদ তামিম ৩১ রানের জুটি গড়েন। কিন্তু এই জুটিতে রানের গতি কমে আসে। ৩১ বলে চারে ২৯ রান করে কুলদীপ যাদবের প্রথম শিকারে পরিণত হন তানজিদ তামিম।

দলের খাতায় আর ১০ রান যোগ হতে না হতেই তাওহীদ হৃদয়কে এলবডব্লিউয়ের ফাঁদে ফেলেন কূলদীপ। বলে রান করেন এই ইনফর্ম ব্যাটার।

কুলদীপকে চার মেরে বেশ আত্মবিশ্বাস দেখাচ্ছিলেন সাকিব আল হাসান। কিন্তু পরের বলেই ক্যাচ তুলে দিতেই সেই বেলুন চুপসে যায়। বলে ১১ রান করেন সাকিব। অর্ধশতকের পথে হাঁটছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু বুমরাহের বলে উড়িয়ে মারতে গিয়ে ধরা পড়েন আর্শদীপের হাতে। ৩২ বলে চার ছয়ে ৪০ রান করেন তিনি। একাদশে ফেরা জাকের আলীও রানের বেশি করতে পারেননি।

শেষ দিকে ব্যাট হাতে কিছুটা বিনোদন দেন রিশাদ হোসেন। বাংলাদেশের এই লেগ স্পিনার চার ছয়ে ১০ বলে ২৪ রান করেন। মাহমুদউল্লাহ রিয়াদ ১৫ বলে চারে ১৩ রান করেন।

বোলিং ব্যর্থতার পর ব্যাটারদের বাজে ব্যাটিংয়ে সুপার এইটে টানা দ্বিতীয় হারের মুখ দেখল বাংলাদেশ। এই হারে সেমিফাইনালের দুয়ার প্রায় রুদ্ধই হয়ে গেল বাংলাদেশের জন্য।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়