বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪, শ্রাবণ ৩ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

সুপার-৮

যুক্তরাষ্ট্রকে ১৮ রানে হারাল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:২৯, ২০ জুন ২০২৪

যুক্তরাষ্ট্রকে ১৮ রানে হারাল দক্ষিণ আফ্রিকা

ছবি: ইন্টারনেট

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটপর্বের প্রথম ম্যাচে দারুণ লড়াই শেষে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে যুক্তরাষ্ট্র। দিন অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ড স্টেডিয়ামে টস জিতে দক্ষিণ আফ্রিকাকে আগে ব্যাট করতে পাঠান যুক্তরাষ্ট্রের অধিনায়ক অ্যারন জোনস। ব্যাট করতে নেমে শুরুতেই রিজা হেন্ডরিক্সের উইকেট হারায় প্রোটিয়ারা। দলীয় ১৬ রানের মাথায় সফটওয়্যার ইঞ্জিনিয়ার, পেসার নেত্রাভাকারের বলে কোরি অ্যান্ডারসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান হেন্ডরিক্স। ১১ রান করেন তিনি।

তবে এরপরই কুইন্টন ডি কক এবং এইডেন মারক্রাম মিলে ১১০ রানের বিশাল জুটি গড়ে বড় স্কোরের ভিত তৈরি করে দেন। ৩২ বলে ৪৬ রান করেন মারক্রাম। ৪০ বলে ৭৪ রানের ইনিংস খেলেন ডি কক। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

ডেভিড মিলার মাঠে নেমেই আউট হয়ে যান। গোল্ডেন ডাক মারেন তিনি। শেষ দিকে হেনরিক ক্লাসেন এবং ত্রিস্টান স্টাবস অপরাজিত ৫৩ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলেন। ২২ বলে ৩৬ রানে ক্লাসেন এবং ১৬ বলে ২০ রানে অপরাজিত থাকেন স্টাবস। এতে প্রোটিয়াদের সংগ্রহ দাঁড়ায় ১৯৪ রান।

যুক্তরাষ্ট্রের সৌরভ নেত্রভালকার হারমিত সিং দুটি করে উইকেট নেন। বড় স্কোরের দিনও এই দুই বোলার ছিলেন যথেষ্ঠ ইকোনোমিক। সৌরভ চার ওভারে ২১ হারমিত ২৪ রান দিয়েছেন।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার স্টিভেন টেইলর আন্দ্রিয়েস গউস। উদ্বোধনী জুটিতে ৩৩ রান যোগ করেন দুই ব্যাটার। তবে ১৪ বলে ২৪ রান করে আউট হন টেইলর। তার বিদায়ের পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র। তবে একপ্রান্ত আগলে রেখে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন গউস। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন তিনি।

শেষ দিকে হারমিত সিংয়ের ২২ বলে ৩৮ রানে ভর করে ২০ ওভারে উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করতে সক্ষম হয় যুক্তরাষ্ট্র। ৪৭ বলে ৮০ রানে অপরাজিত থাকেন গউস। প্রোটয়াদের পক্ষে কাগিসো রাবাদা নেন ৩টি উইকেট।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়