বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, বৈশাখ ৫ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

হ্যাটট্রিকের ইতিহাস গড়লেন বাংলাদেশের ফারিহা

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৯, ২ এপ্রিল ২০২৪

হ্যাটট্রিকের ইতিহাস গড়লেন বাংলাদেশের ফারিহা

ছবি: ইন্টারনেট

আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে প্রথম এবং সব মিলিয়ে তৃতীয় বোলার হিসেবে আন্তর্জাতিক নারী টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিক করলেন ফারিহা ইসলাম তৃষ্ণা। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে হ্যাটট্রিক করেন তিনি। ইনিংসের শেষ তিন বলে অস্ট্রেলিয়ার এলিস পেরি, সোফি মলিনু বেথ মুনিকে ফিরিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন ফারিহা।

এর আগে, আন্তর্জাতিক নারী ক্রিকেটে হ্যাটট্রিক আছে ফারিহার। ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। ফারিহা ছাড়া বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক নারী ক্রিকেটে হ্যাটট্রিক আছে মাত্র একজনের, ফাহিমা খাতুনের।

মঙ্গলবার ( এপ্রিল) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফারিহার হ্যাটট্রিকের পরও অস্ট্রেলিয়া তুলেছে ২০ ওভারে ১৬১ রান। তবে সফরকারীদের রানের মধ্যে আটকে রাখতে দারুণভাবে ঘুরে দাঁড়াতে হয়েছে বাংলাদেশকে। প্রথম ১১ ওভারে অস্ট্রেলিয়ার স্কোর ছিল উইকেটে ১০৫ রান।

ব্যাটিং অর্ডারেপ্রমোশনপেয়ে ওপেনিংয়ে আসা গ্রেস হ্যারিসের ৩৪ বলে ৪৭ তিনে আসা জর্জিয়া ওয়ারেহামের ৩০ বলে ৫৭ রানের ইনিংস এবং দুজনের ৫৪ বলে ৯১ রানের জুটিতে অস্ট্রেলিয়া এগোচ্ছিল বিশাল সংগ্রহের পথে। সেখান থেকে ফাহিমা নাহিদা আক্তারের সঙ্গে ফারিহার বোলিংয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ফারিহা বোলিং শেষ করেন ১৯ রানে উইকেট নিয়ে, ফাহিমা নাহিদা নেন ২টি করে উইকেট।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়