সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

দক্ষিণ কোরিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:০৮, ৬ ডিসেম্বর ২০২২

দক্ষিণ কোরিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ছবি সংগৃহীত

কাতার বিশ্বকাপে দক্ষিণ কোরিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলা ব্রাজিল  - গোলে হারায় দক্ষিণ কোরিয়াকে। প্রথমার্ধে চার গোলের দেখা পেলেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোল করতে না পারায় ব্যবধান বাড়াতে পারেনি সেলেসাওরা। দ্বিতীয়ার্ধে দক্ষিণ কোরিয়া একটি গোল পরিশোধ করলেও ব্রাজিলকে চাপে ফেলতে পারেনি তারা।

ম্যাচের সাত মিনিটে ডান দিক থেকে বল নিয়ে ভিনিসিয়াসের দিকে ক্রস দেন রাফিনিয়া। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত ফিনিশিংয়ে দলকে - গোলে এগিয়ে নেন ভিনিসিয়াস। প্রথম গোলের পর দ্বিতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি ব্রাজিলকে।

প্রথম গোলের মিনিট তিনেক পরেই . কোরিয়ার ডি বক্সে ফাউলের শিকার হন রিচার্লিসন। ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

ম্যাচের ২৯তম মিনিটে চমক দেখায় রিচার্লিসন। থিয়াগো সিলভার বাড়ানো বলে নিখুঁত ফিনিশিংয়ে দলের তৃতীয় গোলটি করেন তিনি। এর মাত্র মিনিট পরেই ব্যবধান - করেন লুকাস পাকুয়েতা। ম্যাচের প্রথম গোল করা ভিনিসিয়াস ব্যাক ক্রস দেন পাকুয়েতাকে, সেই ক্রস থেকে দারুণ দক্ষতায় গোল করেন তিনি।

- গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া ব্রাজিল দ্বিতীয়ার্ধে নিজেদের ছন্দ ধরে রাখতে পারেনি। দ্বিতীয়ার্ধে ব্রাজিলের রাফিনিয়া গোলের দুটি সুযোগ তৈরি করলেও কোরিয়ার গোলরক্ষক কিম সিং গুই তার দুটি শটই আটকে দেন।

দ্বিতীয়ার্ধের ৭৬ মিনিটে দুর্দান্ত এক গোল করে দক্ষিণ কোরিয়া।  ফ্রি কিক থেকে বল ফিরে পাওয়ার পর পাইক সিনওগোহ দূরপাল্লার শট ব্রাজিলের গোলরক্ষক বেকারকে বাকরুদ্ধ করে দেন। ভলিতে বল নামিয়ে বাঁ পায়ের জোড়ালো শটে ব্রাজিলের রক্ষণ ভাঙেন সিনওগোহ। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে - গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমাররা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়