বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২, ভাদ্র ৩ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের লজ্জার সিরিজ হার

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৮, ৩ আগস্ট ২০২২

আপডেট: ১১:১০, ৩ আগস্ট ২০২২

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের লজ্জার সিরিজ হার

ছবি সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দল দীর্ঘদিন পর জিম্বাবুয়ে বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জয় পায়। তবে সেই জয়ের ধারা ধরে রাখতে পারেনি টাইগাররা। প্রথম ম্যাচ হারের পর মঙ্গলবার (২ জুলাই) হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪৭ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। এতে ১০ রানে হেরে যায় টাইগাররা। এতে ১-২ ব্যবধানে সিরিজ হারল সফরকারীরা। এই হারের ফলে প্রথমবারের মতো জিম্বাবুয়ের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারল বাংলাদেশ।

এদিকে টস জিতে আগে ব্যাট করতে নামা জিম্বাবুয়ে শুরুতে হোঁচট খেলেও রায়ান বার্লের ঝড়ো ফিফটিতে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা।

বাংলাদেশের হয়ে ম্যাচের শুরুতে প্রথম সাফল্য এনে দেন নাসুম আহমেদ। তবে ব্যাক্তিগত দ্বিতীয় ওভারে যেন নিজের খেই হারিয়ে ফেলেন তিনি। রায়ান বার্লের কাছে এক ওভারে ৫ ছক্কাসহ ৩৪ রান দিয়ে তুলোধুনো হন এই ডানহাতি স্পিনার।

আউট হওয়ার আগে ২৮ বলে ৫৪ রান করেন বার্ল। ২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কা মারেন তিনি।

এদিকে, ১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অভিষিক্ত পারভেজ ইমন ২ রানের বেশি টিকতে পারলেন না। ইনিংসের দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরেন লিটন দাস।

এরপরই ম্যাচের দীর্ঘদিন পর ফেরা এনামুল হক বিজয়ও গুরুত্বপুর্ণ সময়ে ১৩ বলে ১৪ রান করে বোল্ড হয়ে ফেরেন। মাধেভেরের নিচু হয়ে যাওয়া বলে পুল করতে গিয়ে আউট হন তিনি।

দলে ফেরা মাহমুদউল্লাহ চেষ্টা করেও তেমন কিছুই করতে পারেননি। ২৭ বলে ২৭ করে ইভানসের বলে আউট হন তিনি। পরের বলে পুল করতে গিয়ে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ম্যাচের অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত।

শেষদিকে আফিফ হোসেন আর শেখ মেহেদী হাসানের ২৪ বলে ৩৪ রানের জুটির পরও তেমন একটা লাভ হয়নি বাংলাদেশের। মেহেদী ১৭ বলে ২২ রান করে আউট হলে ভাঙে তাদের জুটি।

আফিফ ২৭ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন। সবমিলিয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রানে থামে বাংলাদেশের ইনিংস। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৬ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় জিম্বাবুয়ে। বোলারদের নৈপুণ্যে সে পুঁজিই যথেষ্ট হয়ে যায় দলটির জন্য। আর বাংলাদেশের সঙ্গী হয় একরাশ লজ্জা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়