শুক্রবার ২৯ মার্চ ২০২৪, চৈত্র ১৪ ১৪৩০

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

হোয়াটস অ্যাপে নোটিফিকেশন নিয়ে আসছে চ্যাটবট

আলোআভা ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৯, ২ আগস্ট ২০২২

হোয়াটস অ্যাপে নোটিফিকেশন নিয়ে আসছে চ্যাটবট

ছবি সংগৃহীত

মেটার মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফরম হোয়াটস অ্যাপ ব্যবহারকারীদের জন্য নিত্যনতুন ফিচার আনে। এজন্যই অ্যাপটি প্রতিযোগীদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে। 

এবার নতুন ফিচার সম্পর্কে গ্রাহককে সচেতন করতে অ্যাপের মধ্যে আসছে নয়া ফিচার। ওয়াবেটা ইনফো ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এ কাজে একটি চ্যাটবট নিয়ে আসছে মার্কিন সংস্থাটি। নতুন ফিচার এলেই সেই সম্পর্কে মেসেজ করে ব্যবহারকারীদের অবগত করবে এ চ্যাটবট। রিপোর্টে জানানো হয়েছে, আপাতত বেটা গ্রাহকদের ফোনে এই ফিচার আসছে। তবে এখনো ডেভেলপমেন্টের স্তরে রয়েছে এ ফিচার।

সব নতুন ফিচারের খবর দিয়ে নোটিফিকেশন পাঠাবে হোয়াটসঅ্যাপের চ্যাটবট। এখন হোয়াটসঅ্যাপের কোনো নতুন ফিচার এলে বেশিরভাগ গ্রাহক জানতে পারেন না। এতে গ্রাহক ও কোম্পানি দুই পক্ষই ক্ষতিগ্রস্ত হন। এ সমস্যার সমাধানে আসছে হোয়াটসঅ্যাপের চ্যাটবট। মেসেজ ও নোটিফিকেশনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ চ্যাটবট সব ব্যবহারকারীর নতুন ফিচার সম্পর্কে ওয়াবিবহাল করবে।

প্ল্যাটফরমের অন্যান্য চ্যাটের মতোই হোয়াটসঅ্যাপ চ্যাটবটের পাঠানো সব মেসেজে এন্ড টু এন্ড এনক্রিশনের সুরক্ষা থাকবে। ফলে আপনাকে কী মেসেজ পাঠানো হচ্ছে, তা অন্য কেউ জানতে পারবেন না। এভাবে প্ল্যাটফরমের সুরক্ষা মজবুত করছে হোয়াটসঅ্যাপ। তবে এ চ্যাটবটে আপনি কোন মেসেজ পাঠালে রিপ্লাই পাবেন না। এখানে শুধু মেসেজ দেখার সুযোগ থাকবে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়