সোমবার ৩০ জানুয়ারি ২০২৩, মাঘ ১৭ ১৪২৯

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

কিউয়িদের লজ্জায় ডুবিয়ে ভারতের সিরিজ জয়

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৭:১৩, ২২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৭:১৩, ২২ জানুয়ারি ২০২৩

কিউয়িদের লজ্জায় ডুবিয়ে ভারতের সিরিজ জয়

ছবি: ইন্টারনেট

প্রথম ওয়ানডেতে রানোৎসব করেছে দুই দলই। দ্বিতীয় ম্যাচেই পাল্টে গেল চিত্রটা। দুই দলের মোট রানই যে আড়াইশও হলো না। দায়টা অবশ্য কিউয়ি ব্যাটারদের। আর কৃতিত্বটা ভারতীয় বোলারদের।

শনিবার (২১ জানুয়ারি) প্রথমবারের মতো রায়পুরে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয়দের তোপের মুখে রীতিমতো বিধ্বস্ত হলো নিউজিল্যান্ড।

টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৪.৩ ওভারে মাত্র ১০৮ রানেই গুটিয়ে যায় টম ল্যাথামের দল। সহজ লক্ষ্যে পৌঁছাতে ভারতের খরচ হয়েছে মাত্র দুটি উইকেট ও ১২১ বল।

এমন জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে নিশ্চিত করে ফেলল স্বাগতিক দল।

নিউজিল্যান্ডকে এদিন ধসিয়ে দিয়েছে ভারতীয় বোলারদের সম্মিলিত বোলিং আক্রমণ। তিন উইকেট নিয়ে সেরা বোলার মোহাম্মদ শামি। দুটি করে শিকার হার্দিক পান্ডিয়া ও ওয়াশিংটন সুন্দর। উইকেট পেয়েছেন মোহাম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, কূলদীপ যাদবও। তাদের চোখধাঁধানো বোলিং গড়ে দিয়েছে ম্যাচের ব্যবধান।

ব্যাটিংয়ে নেমে ১৫ রানেই পাঁচ উইকেট হারিয়ে মহাবিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। পরে গ্লেন ফিলিপস ও মাইকেল ব্রেসওয়েল টেনে ধরেন উইকেটের রাশ। ৪১ রানে এই জুটি ভাঙার পর ফের ছন্দপতন হয় সফরকারীদের। নিয়মিত বিরতি দিয়ে উইকেট খুইয়ে অলআউট হয়ে যায় তারা।

ফিলিপস সর্বোচ্চ ৩৬ রান করেন। ব্রেসওয়েল ২২ ও মিচেল স্যান্টনার ২৭ রানে ফেরেন। নিউজিল্যান্ডের বাকি আট ব্যাটার যেতে পারেনি দুই অঙ্কের ঘরে। আউট হওয়াদের মধ্যে কেবল ওপেনার ফিন অ্যালেনই রানের খাতা খুলতে পারেননি। ম্যাচের প্রথম ওভারে তার আউটেই শুরু হয় উইকেট-বৃষ্টি।

মামুলি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতকে দারুণ শুরু এনে দেন অধিনায়ক রোহিত শর্মা ও শুভমন গিল। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ৭২ রান। জুটি ভাঙে রোহিতের বিদায়ে। ৫০ বলে সাত চার ও দুই ছয়ের সুবাদে ৫১ রান করেন তিনি। নয় বলে ১১ রানে বিদায় নেন বিরাট কোহলি।

পরে ইশান কিশানকে নিয়ে জয়ের আনুষ্ঠানিকতা সারেন শুভমন গিল। ৫৩ বলে ছয়টি চারের সহায়তায় ৫৩ রানে অপরাজিত থাকেন ভারতীয় ওপেনার। স্বাগতিকদের পতন হওয়া উইকেট দুটি নিয়েছেন হেনরি শিপলি ও স্যান্টনার।

আগামী মঙ্গলবার ইনদোরে ধবলধোলাই ঠেকাতে মাঠে নামবে নিউজিল্যান্ড।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়