বুধবার ০৮ মে ২০২৪, বৈশাখ ২৪ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির শ্রদ্ধা

মো. সাহিদ আহমেদ

প্রকাশিত: ১৮:২৩, ৩ অক্টোবর ২০২৩

আপডেট: ১৮:৪০, ৩ অক্টোবর ২০২৩

জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটির শ্রদ্ধা

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকসহ নেতৃবৃন্দ

গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় সোমবার (২ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দ।

সোমবার দুপুরে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত কমিটির সভাপতি নুরুল হুদা মুকুটের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে পুস্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ। পরে জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শণ বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন পূর্ণাঙ্গ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ।

এ সময় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, কার্যনির্বাহির সদস্য ও প্রয়াস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক প্রদ্যুৎ কুমার তালুকদার-সহ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরআগে সোমবার সকাল সাড়ে ৯টায় সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটির সকল নেতৃবৃন্দ ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা মুকুট বলেন, আমি প্রথমেই ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। নেত্রী আমাদের কমিটির অনুমোদন করার পরেই কার্যক্রম শুরু করার আগে আমরা ৩২ নাম্বারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে টুঙ্গিপাড়ায় এসেছি। জাতির জনক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করে আমরা আমাদের কার্যক্রম শুরু করতে যাচ্ছি।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নির্বাচন। এ নির্বাচনে আমরা আমাদের নেত্রী, জননেত্রী শেখ হাসিনাকে সুনামগঞ্জের ৫টি আসনই উপহার হিসেবে দিতে চাই।

এবং আমরা সুনামগঞ্জবাসী আগেও প্রমাণ করেছি গত নির্বাচনেও ৫টি আসন এর আগের নির্বাচনেও ৫টি আসন উপহার হিসেবে দিয়েছি। এবারের নির্বাচন অত্যন্ত কঠিন নির্বাচন তবে এবারও আমরা জননেত্রী শেখ হাসিনাকে ৫টি আসনই উপহার হিসেবে দিতে চাই আমরা। ইনশা-আল্লাহ।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন বলেন, আমরা অত্যন্ত আনন্দিত স্বাধীনতার পরে এই প্রথম সভাপতি-সাধারণ সম্পাদক একসাথে অল্প সময়ের ভেতরে জননেত্রী শেখ হাসিনা আমাদের সম্পূর্ণ কমিটিকে অনুমোদন দিয়েছেন সেজন্য আমরা কৃতজ্ঞ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে প্রথমে ৩২ নাম্বারে এরপর টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে সুনামগঞ্জ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি শ্রদ্ধা জানিয়েছি। এখানে আসলে আমাদের উদ্দীপনা, উৎসাহ আরও বেড়ে যায়। আমরা এ জন্য বার বার এখানে ছুটে আসি। আমাদের ইচ্ছা এখানে আবারও আসবো ইনশা-আল্লাহ। এখান থেকে আমরা বঙ্গবন্ধুর আদর্শকে লালন এবং ধারণ করে সুনামগঞ্জের উন্নয়ন তথা সারাবাংলাদেশের উন্নয়নের দিকে আমরা এগিয়ে নিয়ে যেতে পারি।

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আমাদের প্রস্তুতি ব্যাপক। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ এখন শক্তিশালী আগের যেকোন সময়ের চাইতে। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ শুধু শক্তিশালীই না, আমরা ঐক্যবদ্ধ। সেকারণে যেকোন নির্বাচন মোকাবেলা করার মত আমাদের অবস্থান খুব শক্ত এবং নির্বাচনে দল যাকেই মনোনয়ন দেবেন, তাদেরকে নিয়েই কাজ করে সুনামগঞ্জের ৫টি আসনেই আমরা নির্বাচনে বিজয়ী হবো ইনশা-আল্লাহ। আমাদের ইউনিয়ন পর্যায় থেকে ওয়ার্ড পর্যায়ে প্রত্যেকটা নেতাকর্মীদের সাথে আমাদের যোগাযোগ আছে, কাজ হচ্ছে। নেত্রীর সারাদেশের উন্নয়নের সাথে সাথে আমাদের সুনামগঞ্জের যেসকল উন্নয়ন হচ্ছে তা আমরা তুলে ধরছি প্রত্যেকের কাছে। আমাদের মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়, টেক্সটাইল ইনস্টিটিউট সহ নার্সিং ইনস্টিটিউট এবং সুরমা সেতু ও চলমান কাজের যে উন্নয়ন হয়েছে সুনামগঞ্জের সব কিছু তুলনা মূলক ভাবে যে কোন সরকারের, যেকোন সময়ের চেয়ে সুনামগঞ্জের উন্নয়ন হয়েছে সবচেয়ে বেশি। তাই আমরা খুব বেশি আশাবাদী জননেত্রী শেখ হাসিনা যাকেই মনোনয়ন দেবেন আমরা তাকেই নির্বাচিত করে নিয়ে আসতে পারবো ইনশা-আল্লাহ।

নোমান বখত আরও বলেন, সুনামগঞ্জের যে ৫টি আসন আছে সবকটি আসনই আওয়ামীলীগের এবং বিগত দিনে যদি লক্ষ রাখেন তাহলে দেখতে পারবেন যারা সুনামগঞ্জ থেকে নির্বাচিত হয়েছিলেন তারা শুধু সুনামগঞ্জ কেন্দ্রিক না তারা বাংলাদেশের নেতৃত্ব দিয়েছেন। ছিলেন, আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ, সুরঞ্জিত সেন গুপ্ত, স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরী, এরকম ব্যক্তিত্বরাই সুনামগঞ্জের নেতৃত্ব দিয়েছিলেন এবং নির্বাচিত হয়েছেন। তাই সুনামগঞ্জ সবসময় নৌকা ও আওয়ামীলীগের ঘাটি। কিন্তু নেত্রী সিদ্ধান্ত দেবেন জোটের কারনে দলের স্বার্থে দেশের স্বার্থে কাকে কোন যায়গায় নিয়ে আসবেন। এটি সম্পূর্ন নেত্রীর উপর বর্তায় এবং আমরা তা মাথা পেতে নেবো।

সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য প্রদ্যুৎ কুমার তালুকদার বলেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ আগে থেকেই শক্তিশালী ও পরিক্ষিত সংগঠন। আমরা এই সংগঠনকে আরও সুসংগঠিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবো। আওয়ামীলীগ তথা জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা সর্বস্তরের জনগনের কাছে পৌঁছে দিতে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক কার্যক্রম চলমান থাকবে।

এর আগে ১১ ফেব্রুয়ারি সম্মেলনের মাধ্যমে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও সাধারণ সম্পাদক হিসেবে নোমান বখত পলিনকে নির্বাচিত করে দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করেন ওবায়দুল কাদের। সম্মেলনের ৬ মাস পর কেন্দ্রীয় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে শনিবার অনুমোদিত কমিটি পূর্ণাঙ্গ কমিটি সুনামগঞ্জ জেলা নেতাদের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়