শনিবার ১৫ জুন ২০২৪, আষাঢ় ১ ১৪৩১

Aloava News24 | আলোআভা নিউজ ২৪

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু বাস চলাচল, কোন রুটে কত ভাড়া

আলো আভা ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ১৮ সেপ্টেম্বর ২০২৩

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু বাস চলাচল, কোন রুটে কত ভাড়া

ছবি: ইন্টারনেট

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে শুরু হয়েছে বাস চলাচল। রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির আটটি দ্বিতল বাস দিয়ে শুরু হয়েছে এই সেবা। সোমবার (১৮ সেপ্টেম্বর) এই কার্যক্রমের উদ্বোধন করেন সড়ক মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লা নুরী।

সড়ক মহাসড়ক বিভাগের সচিব জানান, এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চললেও যাত্রীদের কাছ থেকে বিআরটিএর নির্ধারিত ভাড়াই নেওয়া হবে। আপাতত টোলের টাকা ভাড়ার সঙ্গে যুক্ত হচ্ছে না।

কোন রুটে কত ভাড়া

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হবে। তবে সেই টোলের টাকা আপাতত যাত্রীদের কাছ থেকে নেয়া হবে না। এলিভেটেডে চললেও ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে যাত্রীদের।

জানা যায়, মানিক মিয়া অ্যাভিনিউয়ের খেজুরবাগান থেকে যাত্রা করবে বিমানবন্দরগামী বাস। বাসটি বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন যাবে। বিমানবন্দর ্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে। পথের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। আর কেউ উত্তরার জসিম উদ্দীন মোড় পর্যন্ত গেলে সেক্ষেত্রে ৪০ টাকা ভাড়া দিতে হবে।

জসীম উদ্দীন মোড় ঘুরে বিআরটিসি বাস কাওলার ্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর সরাসরি চলে আসবে ফার্মগেট। ফার্মগেটের ্যাম্প দিয়ে নেমে আবার খেজুরবাগান যাবে। কাওলা থেকে খেজুরবাগানের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়